Yuvraj Singh

ছয় বলে ৩৬ রান, টি২০ বিশ্বকাপের ৩৬ দিন আগে যুবরাজকে বিশেষ দায়িত্ব আইসিসির

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৬ দিন আগে বড় দায়িত্ব দেওয়া হল যুবরাজ সিংহকে। ঘটনাচক্রে ২০০৭ সালের বিশ্বকাপে ছয় বলে ছয় ছক্কা মেরে ৩৬ রান করেছিলেন যুবরাজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:৫০
Share:

যুবরাজ সিংহ। —ফাইল চিত্র।

ক্রিস গেল ও উসেইন বোল্টের পরে যুবরাজ সিংহ। বড় দায়িত্ব দিল আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৬ দিন আগে এই দায়িত্ব দেওয়া হয়েছে যুবরাজকে। ঘটনাচক্রে ২০০৭ সালের বিশ্বকাপে ছয় বলে ছয় ছক্কা মেরে ৩৬ রান করেছিলেন যুবরাজ।

Advertisement

বিশ্বকাপের অ্যাম্বাসাডর ঘোষণা করা হয়েছে যুবরাজকে। শুক্রবার এই ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আইসিসির ঘোষণার পরে যুবরাজ বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার অনেক সুখের মুহূর্ত রয়েছে। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ এক ওভারে ছয় ছক্কা। তাই এ বারের বিশ্বকাপের সঙ্গে যুক্ত হতে পেরে খুব ভাল লাগছে।” এ বারের বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায়। সেই জন্য আরও উৎসাহিত যুবরাজ। তিনি বলেন, “ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটের জন্য আদর্শ জায়গা। বিশ্বের এমন একটা অংশ যেখানে ক্রিকেটকে সবাই ভালবাসে। পাশাপাশি আমেরিকাতেও প্রথম বার এত বড় প্রতিযোগিতা হবে। এতে ক্রিকেটেরই উন্নতি হবে।”

আইসিসির জেনারেল ম্যানেজার ক্লেয়ার ফার্লং বলেন, “পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসাডর হিসাবে যুবরাজকে পেয়ে আমরা গর্বিত। টি-টোয়েন্টি ক্রিকেট আর ওঁর নাম সমার্থক। প্রথম বার বিশ্বকাপ খেলতে নেমে ছ’বলে ছয় ছক্কা মেরেছিলেন তিনি। সেই ছক্কাই বদলে দিয়েছিল কুড়ি-বিশের ক্রিকেটের ছবি। ক্রিস গেল ও উসেইন বোল্টের পরে যুবরাজকেও একই ভূমিকায় পেলাম আমরা।”

Advertisement

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকা যৌথ ভাবে আয়োজন করবে এই বিশ্বকাপ। ২০টি দল ৯টি মাঠে মোট ৫৫টি ম্যাচ খেলবে। ৯ জুন ভারত বনাম পাকিস্তান ম্যাচ হবে নিউ ইয়র্কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন