Wedding Ring

বিয়ের আংটি হারিয়ে গিয়েছিল ২০ টন ময়লার স্তূপে, শেষ পর্যন্ত কী ভাবে তা ফেরত পেলেন সদ্যবিবাহিতা?

বিয়ের আংটি পড়ে গিয়েছিল আবর্জনার স্তূপে। রাস্তায় পড়লেও না হয় এক কথা, কিন্তু তা সোজা গিয়ে পড়ল বস্তা বস্তা জঞ্জালের মধ্যে!

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৪:১৮
Share:

বিয়ের আংটি সকলের কাছেই সবচেয়ে বেশি প্রিয়। ছবি: সংগৃহীত।

সিন্দুকে যতই গয়না থাক, বিয়ের আংটি সকলের কাছেই সবচেয়ে বেশি প্রিয়। সেই আংটি যদি আবর্জনার স্তুপে হারিয়ে যায়, মাথায় আকাশ ভেঙে পড়া অস্বাভাবিক কিছু নয়। সম্প্রতি আমেরিকার বাসিন্দা এক সদ্যবিবাহিতা তরুণী এমনই এক পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন।

Advertisement

ওই তরুণী একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় চাকরি করেন। যে দিন আংটি হারিয়ে যায়, বিয়ের পর সেদিনই প্রথম অফিস গিয়েছিলেন তিনি। অফিসের কাছেই একটি জঞ্জালের স্তূপ রয়েছে। সেটার পাশ দিয়েই অফিস যাওয়ার রাস্তা। হেঁটেই হেঁটেই অফিস যাচ্ছিলেন তিনি। অনামিকায় বিয়ের চিহ্ন হিসাবে জ্বলজ্বল করছিল হিরের আংটি। তরুণীর এক হাতে ধরা ছিল ব্যাগ, অন্য হাতে ফাইলপত্র। হঠাৎই ব্যাগের হাতলে বেঁধে আংটিটা খুলে পড়ে যায় জঞ্জালের পাহাড়ে। রাস্তায় পড়লেও না হয় এক কথা, কিন্তু তা সোজা গিয়ে পড়ল বস্তা বস্তা জঞ্জালের মধ্যে! ওই ভাগাড়ের মধ্যে পা রাখার কথা ভাবলেই গা ঘিন ঘিন করে ওঠে, সেখানে গিয়ে আংটি খোঁজা সত্যিই অসম্ভব।

চোখের সামনে আংটি হারিয়ে যাওয়ার দুঃখে রীতিমতো ভেঙে পড়েন তরুণী। কী করবেন, বুঝতে পারছিলেন না। কোনও মতে সেখান থেকে অফিসে এসে পুরো ঘটনাটি খুলে বলেন। অফিসের তৎপরতায় ময়লা ফেলার কর্মীদের সঙ্গে যোগাযোগ করা হয়। তাঁরা এসে ময়লার বিপুল স্তূপ দেখে প্রথমে কাজে হাত দিতে চাইছিলেন না। তবে অনেক অনুনয়-বিনয়ের পর কাজ শুরু করেন। ওই স্তূপে ২০ টন মতো ময়লা ছিল। সেখান থেকে ছোট্ট একটা আংটি খুঁজে বার করা সহজ ছিল না। তবে সারা দিনের চেষ্টার পর অবশেষে ময়লার বস্তার নীচ থেকে পাওয়া যায় আংটি। ওই তরুণী আংটি ফিরে পাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আংটি ফেরত পেয়ে আপ্লুত তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন