Dog

Air India Flight: পোষ্যকে নিয়ে যাত্রা, তাই কিনে নেওয়া হল বিজনেস ক্লাসের সব টিকিট!

বিজনেস ক্লাসে একটি টিকিটের দাম ২০,০০০ টাকার আশপাশে। সব ক’টি আসন কিনে নেওয়ায় সেই পোষ্য কুকুরের মালিকের খরচ হয়েছে ২.৫ লক্ষ টাকারও বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১১:৩৪
Share:

প্রতীকী ছবি।

মুম্বই থেকে চেন্নাই। দু’ঘণ্টার যাত্রা। গোটা বিজনেস ক্লাস কেবিনে মাত্র দু’জন প্রাণী। কারণ, সেখানে যাবেন এক বিশেষ অতিথি। সেই অতিথি আর কেউ নয়, একটি পোষ্য কুকুর। তাকে নিয়ে নিরিবিলিতে সময় কাটাতে চান মালিক। তাই গোটা কেবিনের সব টিকিট কিনে নিয়েছেন! বিমানে এমন কাণ্ড দেখে অবাক এয়ার ইন্ডিয়ার কর্মীরাও।

Advertisement

বুধবার এআই-৬৭১ ভোরবেলা ছাড়ে মুম্বই বিমানবন্দর থেকে। তখনই বিমানকর্মীদের চোখে পড়ে এই ঘটনা। এক-একটি বিজনেস ক্লাস টিকিটের দাম সেখানে ২০,০০০ টাকার আশপাশে। সব ক’টি আসন কিনে নেওয়ায় সেই পোষ্য কুকুরের মালিকের খরচ হয়েছে ২.৫ লক্ষ টাকারও বেশি। ওই বিমানে বিজনেস ক্লাসে থাকে মোট ১২টি আসন। তাই কর্মীরা সকলেই বলছেন, বেশ বিলাসবহুল ছিল ছোট্ট কুকুরটির যাত্রা।

এর আগেও এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসে পোষ্যকে নিয়ে যাত্রা করেছেন কেউ কেউ। কিন্তু গোটা কেবিনের টিকিট কিনে নেওয়ার ঘটনা এই প্রথম।

Advertisement

সংস্থার তরফে জানানো হয়েছে, একমাত্র এয়ার ইন্ডিয়ার বিমানেই দেশের ভিতরে যাত্রার জন্য পোষ্যকে নিয়ে ওঠা যায়। এক বারে দু’টি করে পোষ্যকে নিয়ে যাওয়ার অনুমতি রয়েছে। তাদের বসানো হয় বিমানের একেবারে পিছনের আসনে। গত বছরের জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে ২০০০ পোষ্য যাতায়াত করেছে এই সংস্থার বিমানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন