সিমলাপালের গ্রামে স্বাস্থ্যদল

অজানা চর্মরোগের অসুখ দেখা দিয়েছে সিমলাপালে। গত প্রায় দু’সপ্তাহ ধরে সিমলাপালের মণ্ডল গ্রাম পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত বামুন পাথরি, রমা পণ্ডা ও বড়খুল্যায় এক বিশেষ ধরনের চর্মরোগে আক্রান্ত হয়েছেন বেশ কিছু মানুষ। স্থানীয় সূত্রে খবর, তাঁদের মধ্যে দু’জনের মৃত্যুও হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিমলাপাল শেষ আপডেট: ২৪ মে ২০১৫ ০২:৩৮
Share:

অজানা চর্মরোগের অসুখ দেখা দিয়েছে সিমলাপালে। গত প্রায় দু’সপ্তাহ ধরে সিমলাপালের মণ্ডল গ্রাম পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত বামুন পাথরি, রমা পণ্ডা ও বড়খুল্যায় এক বিশেষ ধরনের চর্মরোগে আক্রান্ত হয়েছেন বেশ কিছু মানুষ। স্থানীয় সূত্রে খবর, তাঁদের মধ্যে দু’জনের মৃত্যুও হয়েছে। পঞ্চায়েত প্রধান রবীন্দ্রনাথ মান্ডি বলেন, “কিছুদিন আগে রোগে ভুগে মরা একটি গবাদি পশুর মাংস খেয়েছিলেন কিছু গ্রামবাসী। তার পর থেকেই কয়েক জনের মধ্যে চর্মরোগ দেখা দেয়। পরে সেই রোগ ছড়িয়ে পড়েছে।” তাঁর দাবি, “গ্রামের ৩৫ জন অসুস্থ হয়েছেন। দু’জন মারা গিয়েছেন।” শনিবার ওই গ্রামে যায় জেলা স্বাস্থ্য দফতরের একটি দল। জেলা স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, শরীরের নানা জায়গায় ফোস্কা হচ্ছে এলাকাবাসীর। এ দিন গ্রামে স্বাস্থ্য শিবির করে ওষুধ দেওয়া হয়েছে। জেলা স্বাস্থ্য আধিকারিক প্রসূনকুমার দাসের সঙ্গে ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন