Bizarre

কথা মতো সাড়ে তিন মিনিটে তৈরি হল না পাস্তা, সংস্থার বিরুদ্ধে মামলা করলেন তরুণী

সাড়ে তিন মিনিটে তৈরি হল না কেন খাবার? খাদ্য প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করলেন এক তরুণী।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লরিডা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৯:৫৯
Share:

রান্নায় সময় বেশি লাগায় মামলা। ছবি- সংগৃহীত

‘ক্রাফট হানজ়’ খাদ্য প্রস্তুতকারক সংস্থা তাদের ‘রেডি টু ইট’ খাবারের বিজ্ঞাপনে দাবি করে, সাড়ে তিন মিনিটের মধ্যে হয়ে যাবে রান্না। কিন্তু রান্না করতে গিয়ে দেখা যায়, তেমনটা হচ্ছে না। সময় বেশি লাগছে। রেগে গিয়ে তাই ওই সংস্থার বিরুদ্ধে মামলা করেছেন এক তরুণী।

Advertisement

তরুণীর নাম আমান্ডা রামিরে‌জ। তিনি ফ্লরিডার বাসিন্দা। আমান্ডার বক্তব্য, সাড়ে তিন মিনিট মাইক্রোওয়েভে রাখলেই তৈরি হয়ে যাবে পাস্তা, এমনটা দাবি করা হয়েছিল ওই সংস্থার তরফে। খাবারের প্যাকেটে তেমনটা লেখা ছিল। কিন্তু আসলে বিষয়টি তা নয়।

Advertisement

ওই খাদ্য প্রস্ততকারক সংস্থার তরফে অবশ্য পুরো বিষয়টিকে ‘তুচ্ছ’ বলে দাবি করা হয়েছে। ওই সংস্থার মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, এ রকম একটি তুচ্ছ বিষয়ে মামলা করার কোনও মানেই হয় না। আমরা পুরো বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল। আমরা শুধু মাত্র রান্নার সময়টুকু উল্লেখ করেছি। প্যাকেট খোলা, ভিতরে থাকা সসের প্যাকেট খুলে তা রান্নায় মেশানো, কিছু ক্ষণ নাড়াচাড়া করা, এ সব বিজ্ঞাপনে উল্লেখ থাকার কথাই নয়।

তবে এই প্রথম নয়, এমন ঘটনা আগেও ঘটেছে। বিজ্ঞাপন অনুযায়ী যে মাপের বার্গার দেওয়ার কথা ছিল, তা না পেয়ে ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে মামলা করেছিলেন আমেরিকার আর এক ব্যক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন