Ambani Wedding

রিহানা থেকে রজনীকান্ত, অনন্ত অম্বানীর বিয়ের আগেই জামনগরে চাঁদের হাট! কে কী করবেন?

অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে এক সূত্রে বাধা পড়বে হলিউড, বলিউড এবং দক্ষিণী সিনেমা জগৎ। হলিউডের জনপ্রিয় সঙ্গীতশিল্পী থেকে জাদুকর— বাদ যাবেন না কেউই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৪
Share:

অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ উৎসব! ছবি: সংগৃহীত।

হাতে রয়েছে আর মাত্র ৫ দিন। বিয়ের অনুষ্ঠান নয়! রিল্যায়েন্স কর্তা মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত এবং অ্যাঙ্কর হেল্‌থকেয়ার-এর ‘সিইও’ বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকার প্রাক্‌-বিবাহের অনুষ্ঠান ঘিরে যত উন্মাদনা। গুজরাতের জামনগরে মার্চ মাসের ১ থেকে ৩ পর্যন্ত চলবে উৎসব। সেই অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকাও বেশ দীর্ঘ।

Advertisement

অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে এক সূত্রে বাধা পড়বে হলিউড, বলিউড এবং দক্ষিণী সিনেমাজগৎ। শোনা যাচ্ছে, ওই অনুষ্ঠানে সপরিবারে যোগ দেবেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান এবং রজনীকান্তের মতো অভিনেতারা। থাকবেন সলমন খান এবং অক্ষয় কুমারও। করিনা কপূর-সইফ আলি খান, রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোন থেকে আলিয়া ভট্ট-রণবীর কপূর, অজয় দেবগন-কাজল, ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ, বরুণ ধওয়ন-সিদ্ধার্থ মলহোত্র, শ্রদ্ধা কপূর— কে নেই তালিকায়! শুধু অভিনেতারাই নন, মাইক্রোসফ্‌ট কর্তা বিল গেটস, মেটার সিইও মার্ক জ়াকারবার্গ, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, ডিজ়নির সিইও বব ইগার, অ্যাডবের সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প, ‘ব্যাঙ্ক অফ আমেরিকা’র চেয়ারম্যান ব্রায়েন থমাস ময়নিহান, ভুটানের রাজা-রানির মতো ব্যক্তিরাও রয়েছেন সে দিনের অতিথি তালিকায়।

তিন দিন ব্যাপী এই অনুষ্ঠানের প্রতি পর্বের পোশাক পরিকল্পনা, থাকা, যাতায়াত সংক্রান্ত অনুষ্ঠানসূচি এবং নিয়মাবলি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে অতিথিদের কাছে। তিন দিন ধরে চলা এই অনুষ্ঠানে রয়েছে বিভিন্ন পর্ব। প্রতিটি পর্বের জন্য রয়েছে আলাদা থিম। সেই থিম অনুযায়ী পোশাক পরিকল্পনা করা হয়েছে হবু বর-কনের। সেই অনুযায়ী সাজতে হবে অতিথিদেরও।

Advertisement

তিন দিন ধরে চলা এই উৎসব সাজানো হয়েছে নানা রকম অনু্ষ্ঠানে। অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন হলিউড পপ-গায়িকা রিহানা। তাঁর সঙ্গে দেখা যাবে ভারতীয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংহকেও। থাকবেন অজয়-অতুল, এবং দিলজিৎ দোসাঞ্জ। শুধু প্রাপ্তবয়স্কদের মনোরঞ্জনের কথাই ভাবেননি অম্বানীরা। ছোটদের জন্য থাকবে ম্যাজিক! ম্যাজিশিয়ান ডেভিড ব্লেন হাতের কারসাজিতে ভরে উঠবে অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ আসর। আর কী কী চমক থাকে, অনুরাগীদের নজর থাকবে সেই দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন