snake bite

পোষ্য ছিল অজগর, কিন্তু বিষধর সাপের ছোবলেই শেষমেশ প্রাণ গেল প্রৌঢ়ের! সাক্ষী পরিবার

একটা সময় অজগর সাপ পুষতেন। খামারবাড়িতে কাজ করার সময় তিনিই মারা গেলেন বিষধর সাপের কামড়ে। অ্যাম্বুল্যান্সের অপেক্ষায় বসে রইল পরিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:০১
Share:

দুই সন্তানের পিতা জাস্টিন নিজে একটা সময় সাপ পুষতেন। প্রতীকী ছবি।

ছোবল মেরেছিল বিষধর সাপ। চিকিৎসক আসার আগেই মারা গেলেই ৬০ বছর বয়সি জাস্টিন আয়ার নামে এক ব্যক্তি। শনিবার, সকাল ১০টা নাগাদ ব্রিসবেন থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে লাকিয়া ভ্যালিয়াতে ঘটনাটি ঘটে।

Advertisement

দুই সন্তানের পিতা জাস্টিন নিজে একটা সময় সাপ পুষতেন। পোষ্য সাপের তালিকায় পাইথন থেকে অজগর— সবই ছিল। তবে কয়েক বছর হল তিনি এ সব থেকে দূরে ছিলেন। ঘটনার দিন, জাস্টিন বাড়ির পাশে নিজের খামারবাড়িতে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন তাঁর প্রতিবেশী মিশেল ভেদ্রোদি।

খামারবাড়িতে বিভিন্ন ফসলের চাষ হয়। সেখানেই কাজ করছিলেন তিনি। হঠাৎই মিশেল একটি আর্তনাদ শুনতে পান। ছুটে গিয়ে মিশেল দেখতে পান জাস্টিন বাঁ হাত চেপে বসে আছেন। ক্ষত দেখে মিশেল বুঝতে পারেন জাস্টিনকে সাপে কামড়েছে। চেঁচামেচি শুনে বাড়ি থেকে ছুটে আসেন জাস্টিনের স্ত্রী এবং সন্তানরা। ফোন করা হয় স্থানীয় হাসপাতালে। কিন্তু অ্যাম্বুলেন্স যখন আসে, তত ক্ষণে প্রয়াত জাস্টিন।

Advertisement

ময়নাতদন্ত করে জানা যায়, সারা দেহে ছড়িয়ে গিয়েছিল বিষ। নীল বর্ণ ধারণ করেছিল জাস্টিনের শরীর। প্রাণঘাতী বিষ শরীরে প্রবেশ করার ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। তবে কোন প্রজাতির সাপ ছোবল মেরেছে, সে বিষয়ে এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন