টি শার্টে হোন হ্যান্ডসম

আট কিম্বা আশি, বয়স যতই হোক না কেন টি-শার্টের আবেদন থেকে নিস্তার নেই কারোরই। ধুতি পাঞ্জাবির বাঙালি পুরুষতো কবেই ইতিহাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৫ ২০:৫৬
Share:

আট কিম্বা আশি, বয়স যতই হোক না কেন টি-শার্টের আবেদন থেকে নিস্তার নেই কারোরই। ধুতি পাঞ্জাবির বাঙালি পুরুষতো কবেই ইতিহাস। এখন বাঙালি পুরুষ মানেই আলমারি থেকে আলনা টি-শার্টের রাজত্বেই বসবাস। এই একটি পোশাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডের মধ্যে ইন। যার সাবেকিয়ানার কোন বিসর্জন নেই। আছে শুধু আবাহন। যদিও নারী-পুরুষ নির্বিশেষে টি-শার্ট প্রেমে পাগল সবাই তবুও এবারের জন্য আমাদের টি-শার্ট চরিত না হয় নিবেদিত শুধু হল বঙ্গ পুঙ্গবদের জন্য। (ললনারা প্লিজ রাগ করবেন না।)

Advertisement

আরও পড়ুন- জেনে নিন আপনার স্টাইলের সঙ্গে মাননসই হবে কোন ব্যাগ


গোল গলা, কলার দেওয়া অথবা ভি-নেক, সব রকমের টি-শার্টই সবসময়ই বছরের সবমাসে গুছিয়ে উপস্থিত। তবে টি-শার্টের উপর লেখা ওয়ান লাইনার কিন্তু ভীষণ রকম হিট। ` `ইউ লাফ অ্যাট মি বিকজ আই`ম ডিফেরেন্ট, আই লাফ এট ইউ বিকজ ইউ`র অল দ্য সেম।` থেকে `আই`ম ভ্যাকসিনেটেড`-এর মত ছোট বড় স্লোগানে ভরপুর টি-শার্টের রমরমা। তার সঙ্গেই আছে বিভিন্ন কার্টুন। সঙ্গতে মজাদার স্লোগান। আর ফুটপাথ থেকে বড় শো-রুম, সব জায়গার টি-শার্টেই `অ্যাংরি বার্ড`-এর অবাধ ওড়াউড়ি। তবে চিরন্তন স্ট্রাইপ বা এক রঙা কলার দেওয়া টি-শার্ট কিন্তু নিজেদের ডাঁটেই দিব্যি আছে।

Advertisement



যদিও টি-শার্ট কিন্তু সুতির হলেই জেল্লাদার হয় বেশি, তবে ইদানিং উলেন মেটেরিয়ালের হালকা ধরণের কিছু টি-শার্ট বেশ বিকোচ্ছে বাজারে। সেইসঙ্গেই টি-শার্ট কিন্তু রঙ পরিবারের ট্রেন্ড বুঝে বাৎসরিক ওঠানামার ধার ধারে না। তার দুনিয়ায় বাক্স ভর্তি সব রঙের সবসময় সাম্যবাদ। টি-শার্টের ক্ষেত্রে নিজেকে কী রং মানাচ্ছে সেটা বুঝে নেওয়া বড্ড জরুরি। তবে এই পোষাকটির ক্ষেত্রে সব চাইতে জরুরি ঠিকঠাক মাপের হওয়া। সঠিক সাইজের টি শার্টের হদিশ না পাওয়া গেলে পুজোর সাজের জলাঞ্জলি।



টি-শার্টের বিচরণ আক্ষরিক অর্থেই গলি থেকে রাজপথে। কলেজ ক্যান্টিন থেকে বিয়ের নিমন্ত্রণ ঠিকঠাক টি-শার্ট থাকলে আর `আমদের ভয় কাহারে?'

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন