Alia Bhatt

শাড়ি পরে, খোলা চুলে হাতে প্লেট নিয়ে খেতে অসুবিধা হয়? আলিয়ার মতো করে চুল বাঁধা শিখে নিন

একেবারে ছিমছাম, সুন্দর সাজেও মোহময়ী হয়ে উঠতে পারেন। তার জন্য প্রত্যেক বার সালোঁয় ছোটার প্রয়োজন নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১
Share:

আলিয়ার বিয়েবাড়ির সাজ। ছবি: সংগৃহীত।

বন্ধুর বিয়ে বলে কথা। কী পরবেন, কেমন সাজবেন সে, সব অনেক দিন আগে থেকেই ঠিক করে রেখেছিলেন। আগে শুধু বিয়ের কনের জন্য রূপটানশিল্পীদের ডাক পড়ত। তবে ইদানীং বিয়ের নিমন্ত্রণ রক্ষা করতে গেলেও অনেকে সালোঁয় গিয়ে সাজগোজ করে আসেন। শুধু মেকআপ নয়, শাড়ি পরানো থেকে চুল বাঁধা— সবই করে দেন পেশাদার সালোঁ কর্মীরা। না হলে শাড়ি পরে, খোলা চুলে, হাতে কাচের প্লেট নিয়ে খাওয়া বেশ কঠিন হয়ে পড়ে। তবে বিয়েবাড়ি হলেই যে সালোঁয় গিয়ে সাজতে হবে, এমন ধারণা যে ঠিক নয়, তা প্রমাণ করে দিলেন অভিনেত্রী আলিয়া ভট্ট। তেমন সাজে সাজতে পারেন আপনিও।

Advertisement

ঘনিষ্ঠ বন্ধু দিশা খতওয়ানির বিয়ের নানা অনুষ্ঠানে যোগ দিতে দেখা গিয়েছে আলিয়াকে। কখনও ‘হলদি’ অনুষ্ঠানে, আবার কখনও মেহন্দির অনুষ্ঠানে একেবারে হালকা, নো মেকআপ লুকে দেখা গিয়েছে তাঁকে। তবে বিয়ের মূল অনুষ্ঠানের সাজ নজর কেড়েছে সকলের। সেই ছবি আলিয়া নিজেই তাঁর সমাজমাধ্যমে পোস্ট করেছেন। ‘লেমন ইয়েলো’ রঙের অরগ্যানজ়া শাড়ির সঙ্গে মুক্তোর চোকার এবং কানের সঙ্গে বসা দুলে আলিয়া হয়ে উঠেছিলেন স্নিগ্ধ। আগেকার দিনে মেয়েরা যেমন রঙিন ফিতে দিয়ে চুলে বিনুনি বাঁধতেন, ঠিক তেমন ভাবেই চুল বেঁধেছেন আলিয়া। মাথার মাঝখান থেকে সিঁথি ভাগ করে সাগরচটি বিনুনি করে শাড়ির সঙ্গে মানানসই হলুদ রঙের ফিতে দিতে একেবারে চুলের ডগা পর্যন্ত জড়িয়ে নিয়েছেন। আর তাতেই বিয়েবাড়ির নিমন্ত্রিতদের মধ্যে সকলের থেকে নিজেকে আলাদা করে ফেলেছেন আলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন