Rekha's Beauty Secret

ঘরোয়া উপায়েই ত্বকের যত্ন নেন রেখা, রোজের রূপরুটিনে কী কী নিয়ম মেনে চলেন তিনি?

রেখার সৌন্দর্য নিয়ে চর্চা বহু মহলে আজও অব্যাহত। তাঁর রূপচর্চার রুটিন কী, তা নিয়েও চলে নানা জল্পনা। এই বয়সেও ত্বকের লালিত্য কী ভাবে ধরে রাখলেন অভিনেত্রী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৯:১৫
Share:

এই বয়সেও ত্বকের লালিত্য বজায় রাখা সহজ নয়। ছবি: সংগৃহীত

বয়স ৬৮। কিন্তু তাঁকে দেখে বোঝার উপায় নেই! তাঁর চেহারার জৌলুস এবং ব্যক্তিত্বের গ্ল্যামারের কাছে হার মেনেছে বয়সও। তিনি চিরযৌবনা রেখা। তাঁর টানটান চেহারা সকলের কাছেই ঈর্ষণীয়। রেখার সৌন্দর্য নিয়ে চর্চা চলে বহু মহলে। তাঁর ডায়েট এবং শরীরচর্চার রুটিন কী, তা নিয়েও চলে নানা জল্পনা। এই বয়সেও ত্বকের লালিত্য বজায় রাখা সহজ নয়। কিন্তু রেখা পেরেছেন। কোন রুটিন মেনে এমনটা সম্ভব হল?

Advertisement

পর্যাপ্ত জল পান

ত্বকের যত্নে জলের ভূমিকা অতুলনীয়। তেমনটাই মনে করেন রেখাও। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, সারা দিনে কমপক্ষে দশ থেকে বারো গ্লাস জল খান তিনি। সেই সঙ্গে অভিনেত্রী মেনে চলেন স্বাস্থ্যকর ডায়েটও। ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে রোজের পাতে কী থাকছে, সেটা খুব গুরুত্বপূর্ণ।

Advertisement

রেখার সৌন্দর্য নিয়ে চর্চা চলে বহু মহলে। ছবি: সংগৃহীত

যত্ন নিয়ে মেক আপ তোলেন

ত্বকের যত্ন নিতে গিয়ে অনেকেই যে ভুলটি করে থাকেন, রেখা সেটিই অতি সচেতন ভাবে এড়িয়ে চলেন। শুটিং থেকে ফিরতে যত রাতই হোক, শরীর যত ক্লান্তই থাকুক, সময় নিয়ে মেক আপ তুলতে ভোলেন না তিনি। ক্লিনজার, ময়েশ্চারাইজার ব্যবহার করে মেক আপ তুলে তার পর ঘুমাতে যান।

ঘরোয়া টোটকায় বিশ্বাসী

রেখার উজ্জ্বল ত্বকের আরও একটি রহস্য হল ঘরোয়া উপায়ে তৈরি ফেসপ্যাকের ব্যবহার। বাজারচলতি কোনও প্রসাধনী তেমন ব্যবহার করেন না রেখা। বরং রূপচর্চার জন্য ভরসা রাখেন বাড়িতে তৈরি কিছু ঘরোয়া টোটকায়। একটি সাক্ষাৎকারে তেমন একটি ফেসপ্যাকের কথা বলেও ছিলেন রেখা। ডিম, মধু, দই একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে ত্বকে মাখেন। রেখার মতো ত্বক চাইলে আপনিও ব্যবহার করতে পারেন এই প্যাক।

স্বাস্থ্যকর খাওয়াদাওয়া

কড়া ডায়েট না হলেও, স্বাস্থ্যকর খাবারই থাকে অভিনেত্রীর রোজের পাতে। বাইরের তেল-মশলাদার খাবার ছুঁয়েও দেখেন না রেখা। শুট থাকলে সারা দিনের খাবার বাড়ি থেকেই নিয়ে যান তিনি। সেদ্ধ খাবার খেতেই বেশি পছন্দ করেন। ডিম সেদ্ধ, মরসুমি ফল, শাকসব্জি দিয়ে তৈরি তরকারি— এমন খাবারই বেশি করে খান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন