Jacket

‘বাঁধাকপির মতো দেখতে জ্যাকেটের দাম ৬০ হাজার টাকা!’ সমালোচনার জবাব দিল ফ্যাশন সংস্থা

সম্প্রতি ফ্যাশন সংস্থা ‘ডিজেল’-এর একটি সবুজ রঙের শীতের জ্যাকেটকে ‘বাঁধাকপির’ মতো বলে ব্যঙ্গ করা হচ্ছে সমাজমাধ্যমে। আসল কারণ জানাল সংস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৮:৫৯
Share:

ফ্যাশন সংস্থা ‘ডিজেল’-এর একটি সবুজ রঙের শীতের জ্যাকেট নিয়ে, রীতিমতো তেমনই আলোচনা শুরু হয়েছে। ছবি: সংগৃহীত

পোশাক মানেই তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা যেন দস্তুর। পোশাকে বিশেষ চমক না থাকলে সব সময়ে তা নজরে আসেও না। পোশাক প্রস্তুতকারী সংস্থাগুলি মাঝেমাঝে তাই এমন কিছু ফ্যাশন বাজারে নিয়ে আসেন, যেগুলি নিয়ে রীতিমতো চর্চা হয়। চলে বিতর্কও। পোশাক নিয়ে আলোচনা যত ছড়িয়ে পড়বে, বিক্রির হারও বাড়বে। নামীদামি পোশাক সংস্থাগুলি মাঝেমাঝে এমনই কিছু কৌশল নিয়ে থাকে। সম্প্রতি ফ্যাশন সংস্থা ‘ডিজেল’-এর একটি সবুজ রঙের শীতের জ্যাকেট নিয়ে, রীতিমতো তেমনই আলোচনা শুরু হয়েছে।

Advertisement

কচি কলাপাতা রঙের শীতের এই জ্যাকেটি কয়েক দিন হল বাজারে এসেছে। ছবি: সংগৃহীত

কচি কলাপাতা রঙের শীতের এই জ্যাকেটি কয়েক দিন হল বাজারে এসেছে। তার পর থেকেই শুরু হয়েছে গুঞ্জন। কারণ জ্যাকেটটিকে অনেকেই শীতকালীন সব্জি বাঁধাকপির সঙ্গে তুলনা করেছেন। বাঁধাকপির সঙ্গে অনেকেই এই শীত-পোশাকটির মিল খুঁজে পেয়েছেন। এক জন টুইটার ব্যবহারকারী জ্যাকেটের ছবিটি প্রথম টুইটারের পাতায় দিয়েছিলেন। জ্যাকেটটি কেমন দেখতে, সেটি মুখ্য হয়ে উঠলেও আলোচনার মোড় ঘুরে যায় এটির দামের দিকে। অনলাইনে খুঁজলে দেখা যাবে, এই জ্যাকেটের দাম ৬০,০০০ টাকা। তাতেই অবাক হয়েছেন অনেকে।

‘ডিজেল’-এর পোশাকের দাম নিয়ে চর্চা কিন্তু এই প্রথম নয়। এর আগেও এই সংস্থা তাদের একটি স্কার্টের দাম ধার্য করেছিলে ৮০,০০০ টাকা। তখনও এমনই সমালোচনার ঝড় উঠেছিল। সে বার সমালোচনা থেকে নিজেদের দূরে রাখলেও, এ ক্ষেত্রে মুখ খুলেছে সংস্থাটি। তারা জানিয়েছে, পুরুষদের জন্য এই তৈরি করা জ্যাকেটটিতে রঙের ব্যবহারে একটু সমস্যা হয়েছে। দু’টো রং মিলিয়ে তৈরি করার পরিকল্পনা ছিল। দু’টো রঙের ঠিকমতো মিশেল ঘটেনি বলেই এই রঙের বিপর্যয় ঘটেছে। তবে রঙের বিষয়টি বাদ দিলে, জ্যাকেটি এমনিতে ভীষণ আরামদায়ক। সহজে ঠান্ডা লাগবে না এই জ্যাকেটি পরলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন