Christmas Make Up.

বড়দিনের সন্ধ্যা কাটবে সঙ্গীর হাতে হাত রেখে? উৎসব উদ্‌যাপনে কেমন হবে আপনার রূপটান?

বড়দিন উদ্‌যাপনে যে পোশাকই পরুন না কেন, সঙ্গে চাই মানানসই রূপটান। সকলের নজর যাতে আপনার উপর থাকে, তার জন্য মেকআপে চাই উৎসবের ছোঁয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৯:২৯
Share:

উৎসবের ভিড়ে সকলের নজর আপনার উপরেই যাতে থাকে, তার জন্য রূপটানে চাই উৎসবের ছোঁয়া। ছবি: সংগৃহীত

বড়দিনের উৎসব প্রায় দোরগোড়ায়। বছর শেষের এই উৎসবের মেতে ওঠার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন অনেকেই। একে বড়দিন, তার উপর রবিবার— ছুটির দিনে উৎসব পালনের আলাদাই মজা রয়েছে। ইতিমধ্যে অনেকেই পরিকল্পনা সেরে রেখেছেন বড়দিনের। পার্টি, আনন্দ, উল্লাসে এ দিন মেতে উঠবে শহর-মফস্‌সল। বড়দিনের উৎসব পালন করবেন আর জমিয়ে সাজগোজ করবেন না, তা কী করে হয়। কনকনে ঠান্ডা না থাকলেও শীত তো রয়েছেই। ফলে গরম পোশাক পরতে হবেই। লম্বা ঝুলের কার্ডিগান, জিনসে্‌র জ্যাকেট, কেতাদুরস্ত সোয়েটার— যা-ই পরুন না কেন, সঙ্গে রূপটান কিন্তু মানানসই হওয়া চাই। উৎসবের ভিড়ে সকলের নজর আপনার উপরেই যাতে থাকে, তার জন্য রূপটানে চাই উৎসবের ছোঁয়া।

Advertisement

বড়দিনের পার্টিতে যাওয়ার আগে কী ভাবে সাজিয়ে তুলবেন নিজেকে?

১) রূপটানের পর আপনাকে কেমন দেখাচ্ছে, তা অনেকটা নির্ভর করে চোখের রূপটানের উপর। তাই চোখ সাজিয়ে তুলতে হবে সযত্নে। চোখ বড় দেখাতে নীচে নয়, চোখের উপরের দিকে লাগান আইশ্যাডো। লিপস্টিক হালকা লাগালেও আইশ্যাডোর ক্ষেত্রে বেছে নিতে পারেন গাঢ় কোনও রং। তা হলে চোখ উজ্জ্বল দেখাবে। চোখের উপর আইশ্যাডো লাগানোর পর যদি মন একটু খুঁতখুঁত করে, চোখের উপরের অংশ চকচকে করে তুলতে চাইলে, আইশ্যাডোর লাগানোর পর বাম বা ভেসলিন লাগিয়ে নিতে পারেন।

Advertisement

২) মেক আপ করে ত্বকে চকচকে ভাব আনতে রূপটানের পর ডাস্ট হাইলাইটারের পরিবর্তে ক্রিম-জাতীয় হাইলাইটার ব্যবহার করতে পারেন। নাকের নীচে, চোখের পাশে, কপালের মতো জায়গাগুলিতে হাইলাইটার ব্যবহার করলে আলো পড়লে ত্বক চকচক করে ওঠে। তবে ফাউন্ডেশন লাগানোর আগে ত্বকে ট্রান্সলুসেট পাউডার লাগিয়ে নিতে পারেন।

৩) শুধু তো চোখ সাজালেই হবে না, সযত্নে সাজিয়ে তুলতে হবে ভুরুও। প্রথমে একটি পেন্সিল দিয়ে ভুরু এঁকে নিন। তার পর একটি ব্রাশ দিয়ে সেটা সমান ভাবে ছড়িয়ে দিন। তার পর ভুরুতে কোনও জেল লাগিয়ে নজর কাড়তে পারেন। ভাল দেখাবে।

৪) বড়দিনের সন্ধ্যায় ঠোঁট রাঙাতে বেছে নিতে পারেন হালকা গোলাপি ঘেঁষা ন্যুড রং। তবে এই ধরনের লিপস্টিকের সঙ্গে কিন্তু রূপটানও মানানসই হতে হবে। খুব বেশি চড়া নয়, অথচ ঝলমলে হতে হবে রূপটান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন