Perfume

Bizarre: ফ্রেঞ্চ ফ্রাইয়ের গন্ধ মিলবে পারফিউমে! অদ্ভুত হলেও সত্যি

ফ্যাশনপ্রেমী খাদ্যরসিকদের জন্য নয়া আকর্ষণ এলো বাজারে। মার্কিন একটি সংস্থার হাত ধরে বাজারে এল এমন সুগন্ধি, যা না কি দেবে ফ্রেঞ্চ ফ্রাইয়ের সুবাস!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:১০
Share:

সুগন্ধিটির নাম রাখা হয়েছে 'ফ্রাইটস'। ছবি: সংগৃহীত

খাবার খেতেও ভালোবাসেন আবার সাজ-পোশাক সম্পর্কেও সচেতন, এমন মানুষের অভাব নেই দুনিয়ায়। এবার ফ্যাশনপ্রেমী খাদ্যরসিকদের জন্য নয়া আকর্ষণ এল বাজারে। মার্কিন একটি সংস্থার হাত ধরে বাজারে এল এমন এক সুগন্ধি, যা না কি দেবে ফ্রেঞ্চ ফ্রাইয়ের সুবাস!

Advertisement

এই সেই সুগন্ধি। ছবি: সংগৃহীত

আমেরিকা সহ বিভিন্ন দেশে বিশেষ ভাবে ভাজা আলুর একটি পদ হল ফ্রেঞ্চ ফ্রাই। জলখাবার হোক বা নৈশভোজ, ফ্রেঞ্চ ফ্রাইয়ের জনপ্রিয়তা আকাশছোঁয়া। এবার সেই জনপ্রিয়তাকে কাজে লাগাতেই আমেরিকার আইডাহো প্রদেশের আলু চাষিদের সংগঠন আইডাহো পট্যাটো কমিশন বাজারে এনেছে এই সুগন্ধি। সুগন্ধিটির নাম রাখা হয়েছে 'ফ্রাইটস'। নেটমাধ্যমে সংস্থাটি জানিয়েছে, " আমরা প্রকাশ করছি আইডাহোর 'ফ্রাইটস', যা ফ্রেঞ্চ ফ্রাইয়ের অপ্রতিরোধ্য সুগন্ধে ভরপুর।" বাজারে আসার সঙ্গে সঙ্গেই নিঃশেষ হয়ে গিয়েছে এই সুগন্ধি। এমনকি ভ্যালেন্টাইন্স ডে-কে কেন্দ্র করে বিশেষ ছাড়ও দিয়েছিল সংস্থাটি। নেটমাধ্যমে ১০ জন ব্যক্তিকে বিনামূল্যে দেওয়া হয়েছে এক শিশি করে সুগন্ধি।

তবে খাদ্যের গন্ধওয়ালা সুগন্ধি কিন্তু একেবারে বিরল নয়। বারবিকিউ, বেকন থেকে শুরু করে শুশি কিংবা পিৎজা, নানা ধরনের গন্ধের পারফিউম মেলে বাজারে। আর তাদের জনপ্রিয়তাও কিন্তু কম নয়। তবে ফ্রেঞ্চ ফ্রাইয়ের সুবাস নিয়ে আগে বোধ হয় সত্যিই ভাবেননি কেউ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন