Makeup Tips for Festive Season

দীপাবলির দিনে বন্ধুর বাড়িতে যাবেন? তারকাদের সাজে সেজে উঠে সকলের নজর কাড়ুন

কালীপুজোয় বন্ধুর বাড়িতে নিমন্ত্রণ? সেখানেই জমবে আড্ডার আসর? ভাবছেন কী ভাবে সাজলে সকলের মাঝে মধ্যমণি হয়ে উঠতে পারবেন? বলি অভিনেত্রীদের সাজপোশাক থেকেই নিতে পারেন ভাবনা!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১০:২২
Share:

দীপাবলিতে সেজে উঠুন তারকাদের সাজে। ছবি: সংগৃহীত

চলছে উৎসবের মরসুম। দুর্গাপুজো শেষে এ বার কালীপুজো আর দীপাবলির পালা! গত দু’বছর করোনার দৌলতে সেই ভাবে আনন্দ করা হয়নি, তাই এ বছর আর কোনও কিছুর সঙ্গেই আপস নয়। সাজগোজ হোক কিংবা পোশাক— পুজোর দিন সব কিছুই হতে হবে পরিপাটি।

Advertisement

পোশাকের সঙ্গে মানানসই সাজ না হলে কিন্তু পুজোর লুক একেবারে মাটি! চড়া মেক আপ পছন্দ নয়, অথচ পুজোয় হালকা মেক আপ করে ছবি না তুললেই নয়! সে ক্ষেত্রে সকাল হোক কিংবা বিকেল, ‘নো মেক আপ’ লুকেই নজর কাড়তে পারেন সকলের!

কালীপুজোয় বন্ধুর বাড়িতে নিমন্ত্রণ? সেখানেই জমবে আড্ডার আসর? ভাবছেন কী ভাবে সাজলে সকলের মাঝে মধ্যমণি হয়ে উঠতে পারবেন? বলি অভিনেত্রীদের সাজপোশাক থেকেই নিতে পারেন ভাবনা!

Advertisement

ছিমছাম সাজতে পছন্দ করেন? তা হলে উৎসবের দিনে অভিনেত্রী তমান্না ভাটিয়ার সাজে সেজে উঠতে পারেন আপনিও। পছন্দের রঙের একটি প্লিটেড শাড়ির সঙ্গে হাইনেক স্লিভলেস টপ পরে ফেলতেই পারেন। লাল শাড়িতে তমান্নাকে দারুণ মানিয়েছে। খোলা চুল, সামান্য মেক আপ, নুড গ্লসি লিপ শেড, হালকা গয়নায় মোহময়ী সাজে ক্যামেরাবন্দি হতে পারেন তাঁর মতোই।

শাড়িতে স্বচ্ছন্দ নন? তা হলে ঐশ্বর্যা রাই বচ্চনের মতো গাউনেও ভিড়ের মাঝে বাজিমাত করতে পারেন। সাদা রং পছন্দ হলে সুতোর নকশা করা একটি সাদা গাউন পুজোর দিনে পরে ফেলতেই পারেন। সাবেকি গাউনের সঙ্গে ঐশ্বর্যা একটি ওড়না নিয়েছেন। খোলা চুল, নুড মেক আপ, ছোট লাল টিপে লাস্যময়ী নায়িকা। চোখে লেন্স পরার অভ্যাস থাকলে ভিন্ন রঙের একটি লেন্সও পড়ে ফেলতে পারেন।

খুব চড়া মেক আপ যদি পছন্দ করেন না? হালকা মেক আপ করে একটি গাঢ় রঙের লিপস্টিক পরে নিলেই কিন্তু সবার নজর থাকবে আপনার উপর। মাধুরী দিক্ষিতের সাজে সেজে উঠতে পারেন আপনিও। সিল্কের কাপড়ের উপর সুতোর নকশা করা ফুলেল কারুকাজের টপ পরেছেন মাধুরী। সঙ্গে একই কাপড়ের ওভারকোট। মুখে মেক আপের চাকচিক্য নেই। হালকা রঙের আইশ্যাডো আর হালকা গোলাপি রঙের ব্লাশেই সেজে উঠেছেন নায়িকা। তাঁর হাসিই মন কেড়েছে সকলের।

লাল রং কি সব সময়েই আপনাকে টানে? উৎসবের দিনে সোনাক্ষী সিনহার মতো লাল ব্রালেট আর শারারায় সেজে উঠতে পারেন। জর্জেটের জ্যাকেটি সাজে যেন আলাদা মাত্রা এনেছে। সাজে খুব বেশি মেক আপের আধিক্য নয়। উইঙ্গড আই লাইনার, হালকা স্মোকি আই লুক, নুড লিপস্টিক, লাল টিপ নজর কেড়েছেন নায়িকা। গলায় চোকার দিয়েই সম্পূর্ণ হয়েছে তার সাজ!

কালীপুজোর রাতে শাড়িতেই মন জয় করুন প্রিয়জনের। ছিমছাম সাজেও লোকের নজরে আসা যায়, পরিণীতি চোপড়ার সাজ সেই কথাই বলে। নীল রঙের শাড়ির সঙ্গে একই রঙের হাতাকাটা ব্লাউজ পরেছেন তিনি। খোলা চুল আর নীল রঙের আইশ্যাডোই তাঁর সাজে বেশি গুরুত্ব পাচ্ছে। গয়না বলতে কানে একটি দুল আর তাতেই সম্পূর্ণ অভিনেত্রীর সাজ! অল্প সাজেও যে এত আকৃষ্ট করা যায় শেখালেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন