Men's Fashion Tips

বান্ধবীর সঙ্গে প্রথম ডেট? পোশাক বাছাই করার সময়ে কোন ৫ টোটকা অবশ্যই মাথায় রাখবেন?

কায়দার সাজপোশাক করতে গিয়ে অনেকেই বেশ কিছু ভুল করে বসেন। খুব দামি পোশাক কিনে নিলেই হল না, পোশাককে কী ভাবে স্টাইল করছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। ভিড়েও সকলের নজর কাড়তে সাজের সময়ে কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৯:২১
Share:

প্রথম ডেটে শাহিদ কপূরের মতো স্টাইল করবেন কী ভাবে? ছবি: সংগৃহীত

সাজগোজে কি মেয়েদের একচেটিয়া আধিপত্য? এ ধারণা এখন অতীত। পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ছেলেরাও পিছিয়ে নেই। আত্মবিশ্বাসের সঙ্গে মানানসই পোশাক ঠিক মতো পরতে পারাটাই আসল। ইদানীং অনেকে পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন। প্রথম ডেট হোক কিংবা অফিসের পার্টি, বিয়েবাড়ির নিমন্ত্রণ হোক কিংবা কোথাও ঘুরতে যাওয়া— কায়দার সাজপোশাক করতে গিয়ে অনেকই বেশ কিছু ভুল করে বসেন। খুব দামি পোশাক কিনে নিলেই হল না, পোশাককে কী ভাবে স্টাইল করছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। জেনে নিন ভিড়েও সকলের নজর কাড়তে সাজপোশাকের কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

Advertisement

১) মোজা পরার সময়ে থাকতে হবে সতর্ক। রোজের সাজপোশাকের সঙ্গে সাদা মোজা এড়িয়ে চলাই ভাল। সাদা স্নিকার্স কিংবা স্পোর্টসের সঙ্গে সাদা মোজা পরতে পারেন। চেষ্টা করুন ট্রাউজ়ার্স কিংবা জুতোর রঙের সঙ্গে মিলিয়ে মোজা পরতে। ছেলেদের বেশির ভাগ জুতো কালো কিংবা খয়েরি রঙের হয়, এই দুই রঙের মোজা কিনে রাখলেই হবে মুশকিল আসান।

২) দুটো পোশাক একসঙ্গে পরাও এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। সে ক্ষেত্রে বন্ধুবান্ধবের সঙ্গে ঘুরতে গেলে একটা টি-শার্টের উপর একটা শার্ট পরে নিতে পারেন। তবে উপরে চেক শার্ট থাকলে নীচে এক রঙা টি-শার্ট পরুন, প্রিন্টেড টি-শার্ট এড়িয়ে চলুন।

Advertisement

৩) পোশাকের ফিটিং ভাল না হলে কিন্তু সম্পূর্ণ সাজটাই মাটি হয়ে যায়। সাই সঠিক মাপের পোশাক বাছাই করা ভীষণ জরুরি। তবে খুব বেশি টাইট পোশাক পরলেও দেখতে ভাল লাগে না। তাই পোশাকের ফিটিং ভাল যেন হয়, সে দিকে খেয়াল রাখুন।

৪) রং নিয়ে ছেলেরা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না। সাদা-কালো আর নীলের বাইরে অন্য রং নিয়ে অনেকেই স্বচ্ছন্দ নন অধিকাংশেই। তবে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে আলমারিতে রঙিন পোশাকও রাখতে হবে। সাদার সঙ্গে কালো, গোলাপির সঙ্গে ধূসর, অলিভ গ্রিনের সঙ্গে বাদামি, আকাশির সঙ্গে কালো— পোশাক পরার সময়ে এই রংমিলান্তিগুলি মাথায় রাখতে পারেন।

৫) অন্তর্বাস বাছাইয়ের সময়ে সতর্ক থাকতে হবে। অন্তর্বাস ঢিলে হলে পোশাকের নীচ থেকে সেগুলি চোখে পড়ে, দেখতে মোটেই ভাল লাগে না। তাই অন্তর্বাস একটু দেখেশুনে কেনা ভাল। অনেকের ধারণা অন্তর্বাসের পিছনে খুব বেশি খরচ করব না, তবে এই ভুলের জন্য আাপনার পুরো সাজটাই বিগড়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন