Fashion Hacks

গোয়া বেড়াতে যাবেন, ইনস্টাগ্রামে দেওয়ার মতো ছবি তুলতে সঙ্গে কেমন পোশাক নেবেন?

ছবি তোলার জন্য জায়গা যেমন ভাল হওয়া প্রয়োজন, তেমন পোশাকও হওয়া চাই মানানসই। কিন্তু কী ধরনের পোশাক সঙ্গে নিতে হবে, তা জানেন কি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১২:৪৬
Share:

সমুদ্রে ঘুরতে যাওয়ার পোশাক কেমন হবে? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সামনেই বিবাহবার্ষিকী। পাঁচ বছরের দাম্পত্য উদ্‌যাপন করতে এ বার আর শহরে থাকবেন না। তবে সমুদ্রের ধারে দিঘা, পুরী কিংবা মন্দারমণি নয়। হাতে কয়েকটা দিন ছুটি পেলেই ঘুরে আসা যেতে পারে গোয়া, বিশাখাপত্তনম অথবা পুদুচেরি থেকে। শুধু সমুদ্রের ধারে ছুটি কাটাতে যাওয়াই তো উদ্দেশ্য নয়, সঙ্গে ইনস্টাগ্রামে দেওয়ার মতো কায়দার ছবিও তুলতে হবে। ছবি তোলার জন্য জায়গা যেমন ভাল হওয়া প্রয়োজন, তেমন পোশাকও হওয়া চাই মানানসই। সমুদ্রের ধারে ঘুরতে গেলে কী ধরনের পোশাক সঙ্গে নেবেন তার সন্ধান রইল এখানে।

Advertisement

১) সুইমস্যুট:

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

রোদ আর সমুদ্রের নোনা জল গায়ে লাগলে ‘ট্যান’ পড়বেই। তাই সমুদ্রস্নানে খুব একটা রাজি নন। কিন্তু যে হোটেলে থাকবেন, সেখান সুন্দর একটি পুল রয়েছে। সুইমস্যুট পরার অভ্যাস থাকলে অবশ্যই সঙ্গে নিয়ে নিন। পুলের ধারে, কিংবা পুলের জলে নেমে পড়লে দারুণ ছবি আসবে।

Advertisement

২) ম্যাক্সি ড্রেস:

কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত।

বিকেলে রোদ পড়ে যাওয়ার পর প্রিয়জনের হাতে হাত রেখে সমুদ্রের ধারে ঘুরতে যাবেন। তখন পরতে পারেন লম্বা ঝুলের হালকা, ফুরফুরে ম্যাক্সি ড্রেস। সঙ্গে থাকুক টোট ব্যাগ আর পায়ে মানানসই ফ্লিপ-ফ্লপ।

৩) ক্রপ টপ, ডেনিম:

জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

সমুদ্র দেখলে কিছুতেই নিজেকে আটকে রাখতে পারেন না। পা ভেজাবেন না ভেবে বালির উপর দূর দিয়ে হাঁটাহাটি করবেন। কিন্তু সমুদ্র তো দস্যি, কখন এসে পা ছুঁয়ে চলে যাবে ধরতে পারবেন না। অন্যমনস্ক হয়ে থাকলে ঢেউ এসে পোশাকও ভিজিয়ে দিতে পারে। তাই সমুদ্রতটে হাঁটাহাটি করতে গেলে সে সময়ে ডেনিম শর্ট্‌স এবং ক্রপটপ পরতে পারেন।

৪) লং স্কার্ট:

নেহা ধুপিয়া। ছবি: সংগৃহীত।

কোনও এক দিন সন্ধ্যায় লং স্কার্টের সঙ্গে মানানসই টপ এবং ডেনিম জ্যাকেট পরে ঢুঁ দিতে পারেন সমুদ্রপাড়ে গজিয়ে ওঠা ছোট ছোট দোকানগুলিতে। গরম গরম মাছ ভাজা খেয়ে বেশ কিছু ক্ষণ মেরিন ড্রাইভে বসে হাওয়া খেতে পারেন, ঢেউ গুনতে পারেন।

৫) বিকিনি:

অনন্যা পাণ্ডে। ছবি: সংগৃহীত।

বিকিনি পরার অভ্যাস থাকলে সঙ্গে অবশ্যই রেখে দিন। দিঘা, পুরী কিংবা মন্দারমণি না হোক গোয়া কিংবা ভাইজ্যাক ঘুরতে গিয়ে সেই সব পোশাক পরতেই পারেন। সমুদ্রের ধারে না হলেও বিকেলে পুলের ধারে ডেকে শুয়ে থাকতে মন্দ লাগবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন