Hair

Summer Hair Style: ৩ কায়দা: গরমেও চুলে থাকবে বাহারি সাজ

গরমের সময় চুল খুলে রাখার চেয়ে বেঁধে নিয়ে বাইরে বেরোনোই ভাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২১:১১
Share:

গরমে চুল খোলা না রেখে বিভিন্ন কায়দায় বেঁধে নিলেই হল। ছবি: সংগৃহীত

গরমের সময় চুল খুলে রাখা একেবারেই স্বস্তিদায়ক নয়। বাইরের প্রচণ্ড গরম আর ধুলোবালিতে চুলের যেমন ক্ষতি হয়, অস্বস্তিও তৈরি হয়। এ জন্য গরমের সময় চুল বেঁধে বাইরে বেরোনোই ভাল। সাজগোজের অন্যতম অনুষঙ্গ হল চুল। সুন্দর করে চুল বেঁধে নিলেই অনেকটা সাজগোজ হয়ে যায়। গরমে চুল খোলা না রেখে বিভিন্ন কায়দায় বেঁধে নিলেই হল।

Advertisement

১) গরমে সবচেয়ে সুবিধাজনক হল টানটান করে পনিটেল বেঁধে নেওয়া। এতে কাজ করতে করতে চুল মুখের উপর এসে পড়ার সম্ভাবনাও কম থাকে। ক্লিপ দিয়ে চুলগুলি টপনট করেও রাখতে পারেন। ভাল দেখাবে।

২) সকালে তাড়াহুড়ো করে বেরোনোর আগে অনেকেই একটা হাত খোঁপা বা পনিটেল বেঁধে নেন। তবে সেই একঘেয়ে রাবার ব্যান্ড দিয়ে না বেঁধে একটু আলাদা রকম পনিটেল করতে পারেন। বাঁধতে পারেন লুপড পনিটেল। চুল পিছনের দিকে নিয়ে গিয়ে চুলের গোড়ার অংশ দিয়ে ঘাড়ের কাছে রাবার ব্যান্ড পেঁচিয়ে নিন। চুলের কিছুটা অংশ ওই রাবার ব্যান্ডের মধ্যে ঢুকিয়ে নিলেই লুপড পনিটেল তৈরি। বাড়তি সুরক্ষা নিতে চুলের কাঁটা দিয়েও আটকে নিতে পারেন। কুর্তি, জিন্‌সের সঙ্গে এই কায়দায় চুল বাঁধলে ভাল লাগবে।

Advertisement

৩) যাঁদের স্ট্রেট চুল, তাঁরা চাইলে টপনট করেও বেঁধে নিতে পারেন। তবে চড়া রোদের হাত থেকে বাঁচতে মাথায় একটা ব্যান্ডেনাও বেঁধে নিতে পারেন। দেখতেও ভাল লাগবে, আবার রোদের হাত থেকে সুরক্ষিতও থাকা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন