Durga Puja 2023

পুজোয় সোনা কিনবেন? পকেটসই দামে ৫ গয়না রাখতে পারেন পছন্দের তালিকায়

পুজোর আগে হালকা সোনার গয়না কিনতে চান? পছন্দের তালিকায় কী কী রাখতে পারেন? গয়না কিনতে যাওয়ার আগে জেনে নিন, কী রকম গয়না পুজোর ফ্যাশনে ‘ইন’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫১
Share:

পুজোর ক’দিন সোনার গয়নায় হয়ে উঠুন অনন্যা, সাজে থাকুক অভিনেত্রী মিমি চক্রবর্তীর ছোঁয়া। ছবি: ইনস্টাগ্রাম।

পুজোর কেনাকাটা ইতিমধ্যেই শুরু করে ফেলেছেন কেউ কেউ। অনেকে আবার ষষ্ঠী থেকে দশমী, কোন দিন কোন পোশাক পরবেন সেটাও কিনে ফেলেছেন। কিন্তু কোন দিন কোন গয়না পরবেন, ভেবে দেখেছেন কি? সঠিক পোশাকের সঙ্গে মানানসই গয়না বদলে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ। অনেকেই পুজোর কয়েক দিন সাবেকি সাজের সঙ্গে সোনার গয়না পরতে ভালবাসেন। পুজোর আগে অনেকেই সোনার গয়না কিনতে ভালবাসেন। পুজোয় অন্যান্য খাতে এত খরচ হয়ে যায় যে, গয়নার জন্য খুব বেশি টাকা বরাদ্দ করা হয় না। তার উপর এখন ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম প্রায় ৫৭০০ টাকার কাছাকাছি। পুজোর আগে হালকা সোনার গয়না কিনতে চান? পছন্দের তালিকায় কী কী রাখতে পারেন? গয়না কিনতে যাওয়ার আগে জেনে নিন কী রকম গয়না পুজোর ফ্যাশনে ‘ইন’।

Advertisement

ক্রিসটাল নেকপিস: ১ গ্রাম থেকে ২ গ্রামের মধ্যে আপনি সোনায় বাঁধানো ক্রিস্টালের নেকপিস পেয়ে যেতে পারেন। দাম পড়বে ৭ হাজার থেকে ১৫ হাজারের মধ্যে। অষ্টমীর সাজ সম্পূর্ণ করতে এই ধরনের একটি নেকপিস কিন্তু বানিয়ে ফেলতেই পারেন।

অষ্টমীর সাজে রাখতে পারেন ক্রিসটাল নেকপিস। ছবি: সংগৃহীত।

পলার গয়না: পলার গয়না এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। সোনা বাঁধানো পলার নেকলেস, কানের দুল, লকেট, আংটি পছন্দ অনুযায়ী কিনে ফেলতেই পারেন। আধ গ্রাম থেকে ১ গ্রামের মধ্যে আংটি পেয়ে যাবেন। দাম পড়বে ৫ হাজার থেকে দশ হাজার টাকা। পলার লকেট ও কানের দুল পেয়ে যাবেন ১ থেকে ২ গ্রামের মধ্য। দাম পড়বে ৭ থেকে ১২ হাজার টাকা। ষষ্ঠীর সকালের সাজে পলার গয়নায় হয়ে উঠতে পারেন অনন্যা।

Advertisement

পকেটসই দামে পলার গয়নাতেই পুজোর ভিড়ে নজর কাড়ুন। ছবি: সংগৃহীত।

লকেট: হালকা ওজনের একটি লকেটও কিনে ফেলতে পারেন পুজোয়। ২ গ্রাম থেকে ৩ গ্রামের মধ্যে অধুনিক নকশা করা সোনার লকেট পেয়ে যাবেন। ১২ থেকে ১৫ হাজারের মধ্যে ভাল লকেট পেয়ে যাবেন আপনি। ছিমছাম সাজ পছন্দ হলে শাড়ির সঙ্গে এ রকম লকেট পরে নিলেই সাজ একেবারে সম্পূর্ণ।

পুজোয় সোনার লকেটও রাখতে পারেন পছন্দের তালিকায়। ছবি: সংগৃহীত।

মুক্তোর গয়না: হালকা সোনার গয়নার খোঁজ করলে সোনা বাঁধানো মুক্তোর গয়নাও পছন্দের তালিকায় রাখতে পারেন। মুক্তোর চোকার এখন অনেকেই পছন্দ করছেন। ১ থেকে ২ গ্রামের মধ্যেই পেয়ে যাবেন এমন গয়না। দাম পড়বে ৭ থেকে ১৫ হাজারের মধ্যে। ঢাকাই হোক কিংবা সিল্ক, সব শাড়ির সঙ্গেই ভাল মানাবে এই গয়না।

সাবেকি সাজে দারুণ মানাবে মুক্তোর গয়না। ছবি: সংগৃহীত।

মঙ্গলসূত্র ব্রেসলেট: কেবল গলায় নয়, এখন হাতেও মঙ্গলসূত্র পরার চল উঠেছে। অফিসে খুব বেশি ভারী গয়না না পরতে চাইলে পুজোয় এমন একটি মঙ্গলসূত্র ব্রেসলেট কিনে ফেলতেই পারেন। ৩ গ্রাম থেকে ৫ গ্রামের মধ্যে পেয়ে যাবেন এ ধরনের ব্রেসলেট। দাম পড়বে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা।

ছিমছাম সাজ পছন্দ হলে কিনতে পারেন মঙ্গলসূত্র ব্রেসলেট। ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন