summer

Summer Makeup Tips: সাজতে ভালবাসেন? কেমন হবে গ্রীষ্মের বিশেষ রূপটান

গরমো সুতির হালকা জামাকাপড় পরার পাশাপাশি মানানসই রূপটানও জরুরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ২০:১০
Share:

বিশেষ করে দিনেরবেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল। ছবি: সংগৃহীত

বাইরে গনগনে রোদ। ক্রমশ পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। বাইরে বেরোলেই ঘেমে নেয়ে একাকার অবস্থা। তবে কাজের প্রয়োজনে বাড়ির বাইরে বেরোনো ছাড়া উপায় নেই। গরমের সময়ে গা়ঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরা প্রয়োজন। সেই সঙ্গে মানানসই রূপটানও প্রয়োজন। বিশেষ করে দিনেরবেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল।

Advertisement

মুখ

গরমে মুখের মেকআপ করার সময়ে সচেতন থাকুন। কোনও ভারী ক্রিম বা খুব বেশি ফাউন্ডেশন মাখবেন না। পরিবর্তে বেছে নিতে পারেন এমন ফাউন্ডেশন যাতে জলের পরিমাণ বেশি। এটি অনেক হালকা, ত্বকের সঙ্গে দ্রুত মিশে যায়। মুখ ধুয়ে ময়শ্চারাইজার লাগানোর পর ফোঁটা ফোঁটা ফাউন্ডেশন সারা মুখে লাগিয়ে নিন। স্প়ঞ্জ দিয়েও ভাল করে ত্বকের সঙ্গে মিশিয়ে নিতে পারেন। ক্রিম মাখার মতো করে ঘষবেন না। ত্বকের বর্ণ অনুযায়ী বেছে নিন ফাউন্ডেশন। তার পরে ট্রান্সলুসেন্ট পাউডার বা কমপ্যাক্ট ত্বকের উপর বুলিয়ে নিন। গোলাপি ব্লাশের বদলে গালে লাগান সোনালি রঙের ব্লাশ। তবে অবশ্যই হালকা করে।

Advertisement

গরমে মুখের মেকআপ করার সময়ে সচেতন থাকুন। ছবি: সংগৃহীত

চোখ

তামার রঙের আইশ্যাডোর সঙ্গে বাদামি আইশ্যাডো একসঙ্গে মিশিয়ে চোখের উপর লাগান। খুব সরু করে আইলাইনার পরুন। বেশি মোটা করে পরলে ঘেঁটে যেতে পারে। কাজল দিয়ে স্মাজ করেও নিতে পারেন। চোখের পাতায় মাস্কারা লাগিয়ে নিন। আইব্রো পেন্সিলদিয়েহালকা করে ভ্রু এঁকে নিতে পারেন।

ঠোঁট

ঠোঁটের গা়ঢ় রঙের লিপস্টিক না লাগিয়ে বরং এই গরমে হালকা গোলাপি বা বাদামি রঙের লিপস্টিক লাগাতে পারেন। ঘেমে গিয়ে অনেক সময় লিপস্টিক উঠে যায়। ম্যাট লিপস্টিক লাগালে মুছে যাওয়ার ভয় থাকবে না। লিপস্টিকের বদলে লিপ টিন্ট লাগাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন