Kriti Sanon

Kriti Sanon’s Beauty Secrets: কৃতি শ্যাননের উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে রয়েছে তাঁর হেঁশেলেই

কোনও নামী-দামি প্রসাধনীতে নয়, ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন কৃতি। বেসনের ফেসপ্যাক দিয়েই নিয়মিত রূপচর্চা করেন অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৮:২৫
Share:

অভিনয় দক্ষতার পাশাপাশি কৃতির রূপেও মশগুল ভক্তমহল। ছবি: সংগৃহীত

‘পরম সুন্দরী’ গানের তালে তাঁর নাচের জন্য ইতিমধ্যেই ভক্তদের নজর কেড়েছেন কৃতি শ্যানন। সদ্য মুক্তি পাওয়া ছবি ‘বচ্চন পাণ্ডে’-তেও তাঁর অভিনয়ে দেখে মুগ্ধ হয়েছেন দর্শকেরা। অভিনয় দক্ষতার পাশাপাশি কৃতির রূপেও মশগুল ভক্তমহল। এই 'পরম সুন্দরী'র কোমল ত্বকের রহস্য কী জানেন?

শুনতে খানিকটা অবাক লাগলেও কোনও নামী-দামি প্রসাধনী নয়, রূপচর্চার ক্ষেত্রে ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন কৃতি। বেসনের ফেসপ্যাক দিয়েই নিয়মিত রূপচর্চা করেন অভিনেত্রী। কৃতির মতো কোমল ও উজ্জ্বল ত্বক পেতে আপনিও সামান্য কিছু সামগ্রী দিয়েই বানিয়ে ফেলতে পরেন কৃতির পছন্দের ঘরোয়া ফেসপ্যাক।

Advertisement

প্রতীকী ছবি

কী ভাবে বানাবেন?

২ চামচ বেসন, ১ চামচ মুসুর ডাল, এক কাপ টক দই, ৪টে আমন্ড বাদাম ও অল্প পরিমাণ হলুদ ভাল করে মিক্সিতে বেটে নিতে হবে। এ বার এই ঘন মিশ্রণ আলতো করে মুখে মেখে নিয়ে মিনিট ১৫ রেখে নিন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাদে দু’ থেকে তিন বার এই ঘরোয়া ফেসপ্যাক লাগালেই ত্বকের হারানো জেল্লা ফিরে পাবেন। ট্যান দূর করতেও এই ফেসপ্যাকের জুড়ি মেলা ভার।

Advertisement

এ সবের পাশাপাশি দৈনিক অন্তত আট গ্লাস জল পান করেন অভিনেত্রী। ত্বক ভাল রাখতে ছ’ থেকে আট ঘন্টা গভীর ঘুমও জরুরি বলে জানান কৃতি। তা ছাড়া উজ্জ্বল ত্বক পেতে পুষ্টিকর খাবারেরও বিকল্প নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন