Skin Care Tips

সপ্তাহভর অফিস করে ত্বকের অবস্থা বেহাল? ছুটির দিনে ঘরোয়া টোটকায় রূপচর্চা করবেন কী ভাবে?

ছুটিতেও ত্বকের পরিচর্যার জন্য পার্লারে যেতে ইচ্ছা করে না। তবে পার্লারে না গিয়েও কিন্তু বাড়ি বসেই ত্বকের খেয়াল রাখতে পারেন। ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করেই পেতে পারেন উপকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৬
Share:

ছুটির দিনে ত্বকে আসুক বাড়তি জেল্লা। ছবি: সংগৃহীত।

সপ্তাহভর কাজের চাপে শরীরের দিকে তাকানোর সময় পান না অনেকেই। সেখানে ত্বকের যত্ন নেওয়ার কথা ভাবাটাই অসম্ভব। অগত্যা ছুটির দিনের জন্য অপেক্ষা করে থাকতে হয়। কিন্তু ছুটির দিন হল আয়েশ করে থাকার দিন। ছুটিতেও ত্বকের পরিচর্যার জন্য পার্লারে যেতে ইচ্ছা করে না। তবে পার্লারে না গিয়েও কিন্তু বাড়ি বসেই ত্বকের খেয়াল রাখতে পারেন। ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করেই পেতে পারেন উপকার।

Advertisement

অ্যালো ভেরা এবং শসা

ত্বকের খেয়াল রাখতে অ্যালো ভেরার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে যদি জুটি বাঁধে শসা, তা হলে ত্বকের জেল্লা ধরে রাখা কঠিন নয়। অ্যালো ভেরা জেলের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। তার পর গোটা মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এই ফেস প্যাকের ব্যবহারে ট্যানও দূর করা সম্ভব।

Advertisement

দুধ এবং হলুদ

ত্বকের মৃত কোষ দূর করতে সিদ্ধহস্ত দুধ। ছুটির দিনে বেশি চিন্তা না করে দুধ এবং হলুদ দিয়ে বানিয়ে নিন একটি ফেস প্যাক। স্নানের আগে সারা মুখে ফেস প্যাকটি লাগিয়ে নিন। আলতো হাতে মালিশ করেও নিতে পারেন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। ছবি: সংগৃহীত।

মধু এবং হলুদ

ত্বকের জন্য দু’টিই ভীষণ উপকারী। মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে মসৃণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন