Makeup Tips

ব্যায়াম করেও কমছে না মুখের মেদ? মেকআপ দিয়েই ঢেকে ফেলতে পারেন ‘ডব্‌ল চিন’

কী ভাবে ‘ডব্‌ল চিন’ ঢাকবেন ভাবছেন? মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলতে পারেন মুখের মেদ। কী ভাবে করবেন মেকআপ, রইল হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২০:০২
Share:

মুখের মেদ ঢাকতে যখন মেকআপই ভরসা। ছবি: শাটারস্টক।

বর্ষবরণ উদ্‌যাপনের পরিকল্পনা ইতিমধ্যেই সেরে ফেলেছেন? কোথায় যাবেন, কেমন সাজবেন, কী পরবেন সবটা আগে থেকেই স্থির করে ফেলেছেন। তবে চিন্তায় ফেলছে মুখের চারপাশে জমে থাকা মেদ। সাজ যতই ভাল হোক না কেন, মুখে মেদ জমলে কিন্তু চেহারায় বয়সের ছাপ স্পষ্ট দেখায়। হাতে আর সময় নেই, তাই ব্যায়াম করেও লাভ হবে না। তা হলে কী ভাবে ‘ডব্‌ল চিন’ ঢাকবেন ভাবছেন? মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলতে পারেন মুখের মেদ। কী ভাবে করবেন মেকআপ রইল হদিস।

Advertisement

১) ঠোঁটের মেকআপ ভাল হলে তা সকলের নজর ঘুরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। ‘ডব্‌ল চিন’ ঢাকতে হলে গাঢ় রঙের লিপস্টিক পরুন। লিপলাইনার দিয়ে আগে সুন্দর করে ঠোঁটের আকৃতি স্পষ্ট করুন। তার পরেই গাঢ় রঙের লিপস্টিক দিয়ে বাকিটা ভরাট করুন।

২) ‘ডাব্‌ল চিন’ ঢাকতে চোখের সাজের উপর বেশি করে নজর দিন। ‘স্মোকি আই’ করলে সকলের নজর সেই দিকেই পড়বে। সেই সঙ্গেই পোশাকের সঙ্গে মানানসই ব্লাশ গালে বুলিয়ে নিতে পারেন। চোয়ালের দিকে ভাল করে কনট্যুরিং করতে হবে। কনট্যুরের স্ট্রোক ঠিক কোথায় পড়লে মুখ লম্বাটে, দেখাবে সেটা ভাল করে জেনে নিয়ে তার পরেই কনট্যুর করুন।

Advertisement

৩) চোয়ালের হাড় বেশি করে হাইলাইট করুন। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এই পন্থার উপর ভরসা করতে পারেন। মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোন, বক্ষভাঁজের উপর নজর দিন। কপাল-নাকের টি-জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সব শেষে বক্ষভাঁজ বা গলার অংশে হালকা ব্রোঞ্জার অবশ্যই ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন