Deepika Padukone

দোলের রং মেখে ত্বকের জেল্লা হারানোর আগেই হাতের কাছে রাখুন দীপিকার ঘরোয়া টোটকা

দীপিকার এই রূপের বাহার কিন্তু নামীদামি কোনও প্রসাধনী মেখে হয়নি। বাড়িতে বানানো সাধারণ কিছু উপকরণ দিয়ে বানানো ফেসপ্যাকই তাঁর পছন্দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২০:২৮
Share:

ত্বকের জেল্লা ফেরাতে দীপিকার টোটকায় কী জানেন? ছবি- সংগৃহীত

দোল খেলবেন বলে ভেষজ রং কিনেছেন। কিন্তু বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন সকলেই তো আর তেমন রং কেনেননি। ভালবেসে তাঁরা যে রংই মাখাতে আসুন না কেন, ত্বকের ক্ষতি হবে বলে না বলতে পারবেন না। এ দিকে এমনিতেই আবহাওয়া পরিবর্তনে ত্বক মাঝেমাঝে শুষ্ক হয়ে পড়ছে। তার উপর যদি এই সব রাসায়নিক মিশ্রিত রং মুখে সরাসরি গিয়ে পড়ে, ত্বকের একেবারে দফারফা। তবে এই সমস্যার সমাধান করতে পারেন বলিউডের ‘কুইন বি’ দীপিকা পাড়ুকোন। অভিনয়ের পাশাপাশি তাঁর রূপের ছটায় মাতোয়ারা আট থেকে আশি। তবে তাঁর এই রূপের বাহার কিন্তু নামীদামি কোনও প্রসাধনী মেখে হয়নি। বাড়িতে বানানো সাধারণ কিছু উপকরণ দিয়ে বানানো ফেসপ্যাকই তাঁর পছন্দের।

Advertisement

কী ভাবে বানাবেন এই প্যাক?

লাভা থেকে বেরিয়ে আসা ছাই দিয়ে তৈরি হয় এই প্যাক। হাতের কাছে এমন ক্লে বা মাটি না থাকলে মূলতানি মাটি দিয়েই কাজ চালাতে পারেন। ১ চামচ মাটির সঙ্গে আধ চা চামচ গুঁড়ো করা ওট্‌স সাধারণ জল দিয়ে গুলে নিন। এর সঙ্গে মিশিয়ে নিন কয়েক ফোঁটা টি ট্রি অয়েল। ভাল করে মিশিয়ে নিয়ে মুখে মেখে রাখুন আধ ঘণ্টা। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

Advertisement

ত্বকের জেল্লা বাড়িয়ে তুলতে দীপিকা জোর দেন মনের উপর। ছবি- সংগৃহীত

কী ভাবে কাজ করে এই প্যাক?

লাভার ছাই থেকে যে বিশেষ মাটি পাওয়া যায়, সেটি মুখের সেবাম ক্ষরণ নিয়ন্ত্রণ করে। সঙ্গে ওট্‌স প্রাকৃতিক ভাবে মুখ ‘এক্সফেলিয়েট’ করে। আর টি ট্রি অয়েল মুখে র‌্যাশ বা ব্রণর সমস্যা থাকলে তা দূর করে।

এর পাশাপাশি ত্বকের জেল্লা বাড়িয়ে তুলতে দীপিকা জোর দেন মনের উপর। মুখই মনের আয়না। তাই মনের শান্তি বজায় রাখতে নিয়মিত ধ্যান করা জরুরি। রাতে ঘুমোতে যাওয়ার সময়ে অবশ্যই ভাল করে মেকআপ তুলে মুখে সেরাম, রাতের ক্রিম এবং চোখের তলার কালি দূর করতে আই ক্রিম মেখে তবেই ঘুমোতে যান দীপিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন