Lipstick

গাঢ় রঙে ঠোঁট রাঙাতে প্রয়োজন অতিরিক্ত আত্মবিশ্বাস? এ ছাড়া আর কী কী বিষয়ে নজর রাখবেন?

তথাকথিত ন্যুড রঙের আত্মপ্রকাশ ঘটার আগে কিন্তু লাল, খয়েরি বা গোলাপি রঙের লিপস্টিকই ব্যবহার হত। চাইলে আপনিও গাঢ় রঙে ঠোঁট রাঙিয়ে নিতে পারেন। তার আগে শুধু মাথায় রাখুন এই বিষয়গুলি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ২১:৪৬
Share:

লিপস্টিকের রং খুব গাঢ় হলে একটু লিপ গ্লস লাগিয়ে নিন। ছবি : সংগৃহীত

ন্যুড মেক আপের সঙ্গে আজকাল গাঢ় লিপস্টিক পরার চল হয়েছে। কিন্তু অনেক চেষ্টা করেও আপনি টকটকে লাল বা গাঢ় খয়েরি রঙের লিপস্টিক পরার আত্মবিশ্বাস পাচ্ছেন না। যত বারই ঠোঁটে লাগাচ্ছেন, মনে হচ্ছে সবাই যেন আপনার দিকেই তাকিয়ে আছে। তথাকথিত ন্যুড রঙের আত্মপ্রকাশ ঘটার আগে মা-কাকিমারা কিন্তু লাল, খয়েরি বা গোলাপি রঙের লিপস্টিকই ব্যবহার করতেন। সেটা দেখতে আমাদের চোখ অভ্যস্ত ছিল। তখন এক বারের জন্যও মনে হয়নি, ওই লাল রং পরার জন্য অতিরিক্ত সাহস সঞ্চয় করার প্রয়োজন পড়ে। চাইলে আপনিও গাঢ় রঙে ঠোঁট রাঙিয়ে নিতে পারেন, তার আগে শুধু মাথায় রাখুন এই বিষয়গুলি।

Advertisement

১) লিপস্টিক লাগানোর আগে লাইনার নিশ্চয় ব্যবহার করেন। কিন্তু অনেকেরই প্রবণতা থাকে একটি মাত্র রঙের লাইনার কিনে, সব লিপস্টিকের সঙ্গেই তা ব্যবহার করার। এটি ভুল।

২) লিপস্টিকের রং খুব গাঢ় হলে একটু লিপ গ্লস লাগিয়ে নিন। তাতে রঙের গাঢ়ত্ব অতটাও চোখে লাগে না।

Advertisement

৩) যে রঙের লিপস্টিক পরেছেন, সেই রঙটিই ব্লাশ-অন হিসাবে ব্যবহার করুন। ঠোঁটের রং আর মেক আপের মধ্যে ভারসাম্য বজায় না রাখলে দেখতে খারাপ লাগবে।

গাঢ় লিপস্টিকের সঙ্গে খুব বেশি মেক আপ ভাল লাগে না। ছবি : সংগৃহীত

৪) গাঢ় রঙের লিপস্টিক পরলে মেক আপ হালকা রাখার চেষ্টা করুন। খুব বেশি ফাউন্ডেশন বা কন্সিলার লাগিয়ে ধপধপে সাদা মুখে, গাঢ় লিপস্টিক বেশি চোখে পড়বে।

৫) গাঢ় লিপস্টিকের সঙ্গে খুব বেশি মেক আপ যেমন ভাল লাগে না। তেমন খুব ভারী গয়নাও পরবেন না। হাল ফ্যাশনের মানানসই হালকা গয়না পরুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন