Shilpa Shetty Skin Care Routine

পার্লারে যান না, তবু কোন জাদুকাঠির ছোঁয়ায় ৫০ ছুঁইছুঁই শিল্পার ত্বক এমন পেলব, মসৃণ?

শিল্পার এমন রূপলাবণ্য যথেষ্ট ঈর্ষণীয়। চেহারার পাশাপাশি ত্বকের যত্নেও কিন্তু কোনও ত্রুটি রাখেন না শিল্পা। ত্বকের ঝকঝকে ভাব বজায় রাখতে কী করেন শিল্পা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৯:১০
Share:

শিল্পার ঝকঝকে ত্বকের রহস্য। ছবি: সংগৃহীত।

বলিপাড়ার ফিটনেস সচেতন অভিনেত্রীদের তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে শিল্পা শেট্টির নাম। শিল্পার ফিটনেসের অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। এবং তা ক্রমশ তা বেড়েই চলেছে। দুই সন্তানের মা ৫০ ছুঁইছুঁই শিল্পা যেন কলেজবেলার কিশোরী। নায়িকার মেদহীন ছিপছিপে চেহারায় মুগ্ধ অনেকেই। এই বয়সে এমন চেহারা ধরে রাখা সহজ নয়। তবে শুধু নায়িকার ফিটনেসই যে প্রশংসাযোগ্য, তা নয়। শিল্পার ত্বকের জেল্লাও চোখধাঁধানো। পঞ্চাশের দোরগোড়ায় দাঁড়িয়ে শিল্পার এমন রূপলাবণ্য যথেষ্ট ঈর্ষণীয়। চেহারার পাশাপাশি ত্বকের যত্নেও কিন্তু কোনও ত্রুটি রাখেন না শিল্পা। ত্বকের ঝকঝকে ভাব বজায় রাখতে কী করেন শিল্পা?

Advertisement

প্রচুর জল খাওয়া

শিল্পা বিশ্বাস করেন, বার্ধক্যেও ত্বকে কমবয়সের জেল্লা ধরে রাখা সম্ভব, যদি পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া যায়। জল হল ত্বকের অন্যতম বন্ধু। জলের গুণেই নাকি এই বয়সেও ত্বকে এতটুকু ভাঁজ পড়েনি তাঁর। দিনে প্রায় ১০ গ্লাস জল খান তিনি।

Advertisement

সানস্ক্রিনের ব্যবহার

শীত-গ্রীষ্ম-বর্ষা, সমস্ত ঋতুতেই সানস্ক্রিন ব্যবহার করেন শিল্পা শেট্টি। বাইরে বেরোলেই সানস্ক্রিনের ব্যবহার বাধ্যতামূলক বলে মনে করেন তিনি। ৩০ কিংবা তার বেশি এসপিএফ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করলে ক্ষতিকারক সূর্যরশ্মির হাত থেকে ত্বক সুরক্ষিত থাকে। আর সেই কারণেই শিল্পার সবচেয়ে পছন্দের প্রসাধনী হল সানস্ক্রিন।

ত্বকের ঝকঝকে ভাব বজায় রাখতে কী করেন শিল্পা? ছবি: সংগৃহীত।

কম ক্ষারযুক্ত ফেসওয়াশ

ফেসওয়াশ হল ত্বকের যত্নের অন্যতম পথ। শিল্পার রোজের রূপচর্চার রুটিনে তাই ফেসওয়াশ থাকেই। তবে শিল্পা এমন ফেসওয়াশ ব্যবহার করেন, যা কম ক্ষারযুক্ত। ত্বক ভিতর থেকে মসৃণ রাখতে তাই মৃদু ক্ষারযুক্ত ফেসওয়াশেই ভরসা রাখেন শিল্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন