Beauty

Kareena Kapoor Khan: ৪০ পেরিয়েও করিনার ত্বকে যেন কিশোরীর লালিত্য! ত্বকের যত্ন কী ভাবে নেন সইফ ঘরনি

বাজারচলতি কোনও প্রসাধনী নয়, বরং ঘরোয়া, সাধারণ উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন করিনা কপূর। কেমন সেই প্রণালী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৮:২৪
Share:

বাজারচলতি প্রসাধনী অভিনেত্রীর না-পসন্দ। ছবি: সংগৃহীত

সারা দিনে যতই কাজ থাকুক, নিয়ম করে ত্বকের যত্ন নিতে ভোলেন না অভিনেত্রী করিনা কপূর খান। শ্যুটিংয়ের চাপ, দুই ছেলের দায়িত্ব হোক কিংবা স্বামী সইফ আলি খানের হাত ধরে লম্বা ছুটিতে বিদেশে পাড়ি দেওয়া, রূপচর্চার অন্তরায় হয়ে দাঁড়ায়নি কিছুই। করিনা গত বছরই ৪০ ছুঁয়েছেন। অভিনেত্রীর ত্বক সে কথা বলছে না। অনেকেই করিনা কপূরের মতো ত্বক চান। সেই সঙ্গে জানতে চান তাঁর মসৃণ ও জেল্লাদার ত্বকের রহস্য। শুনলে হয়তো অবাক হতে পারেন, পতৌদি পরিবারের পুত্রবধূ তথা বলিউডের প্রথম সারির এই অভিনেত্রী কিন্তু ত্বকের যত্ন নেন ঘরোয়া উপায়েই। বাজারচলতি প্রসাধনী অভিনেত্রীর না-পসন্দ। করিনা বিশ্বাস করেন, ঘরোয়া উপাদানই ত্বকের যত্ন নিতে সবচেয়ে পারদর্শী।

Advertisement

ঘরোয়া উপায়ে কী ভাবে ত্বকের যত্ন নেন ‘বেবো’?

Advertisement

শুধু জীবনের প্রতিটি পদক্ষেপে নয়, রূপচর্চাতেও করিনা ধারাবাহিকতা বজায় রেখে চলেন। অনেক দিন থেকেই ত্বকের যত্নে একটি ফেসপ্যাক ব্যবহার করেন করিনা। একেবারে সাধারণ কিছু উপকরণ দিয়েই তৈরি হয় এই ফেসপ্যাক। তাতে থাকে দু’টেবিল চামচ চন্দনের গুঁড়ো, ভিটামিন ই-র নির্যাস, এক চিমটে হলুদ এবং অল্প দুধ। এই সবগুলি উপাদান একটি পাত্রে মিশিয়ে ২০ মিনিট মতো রেখে ত্বকে মেখে নিন। শুকিয়ে এলে হালকা গরম জল দিয়ে ধুয়ে নিন। করিনার মতো জেল্লাদার ত্বক চাইলে ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন