Transparent Lipstick

কিয়ারা থেকে ভূমি, সকলের নয়া সঙ্গী ট্রান্সপারেন্ট লিপস্টিক! কোথায় পাবেন, কোন রং কিনবেন

প্রসাধন সামগ্রীর তালিকায় এক নতুন নাম ‘ট্রান্সপারেন্ট লিপস্টিক’। শুধু সম্পর্কে নয়, সাজগোজেও যে স্বচ্ছতা থাকা জরুরি, সেটাই যেন মনে করিয়ে দিয়েছে এই নতুন ওষ্ঠরঞ্জনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৮:১৫
Share:

ঠোঁটে থাক স্বচ্ছতার রং। ছবি: সংগৃহীত।

গাঢ় রঙে ঠোঁট রাঙাতে পছন্দ করেন অনেকেই। দোকানে গেলেও চোখ টানে মেরুন, গোলাপি, বেগুনি। যতই মনখারাপ হোক, ঠোঁটে গাঢ় রঙের প্রলেপ পড়লেই আত্মবিশ্বাস ফিরে আসে। কিন্তু এই রঙের ভিড়ে ‘ট্রান্সপারেন্ট লিপস্টক’ মাথা তুলে দাঁড়িয়েছে। প্রসাধন সামগ্রীর তালিকায় এক নতুন নাম স্বচ্ছ লিপস্টিক। শুধু সম্পর্কে নয়, সাজগোজেও যে স্বচ্ছতা থাকা জরুরি, সেটাই যেন মনে করিয়ে দিয়েছে এই নতুন ওষ্ঠরঞ্জনী।

Advertisement

এই ধরনের লিপস্টিক দেখতে অনেকটা লিপবামের মতো। এক ঝলকে দেখলে মনে হতে পারে এক টুকরো বরফ মুখ বাড়িয়ে আছে। হালকা রং। কোনও কৃত্রিমতার ছোঁয়া নেই। নেই বিশেষ বাড়াবাড়িও। ঠোঁটে ঘষে নিলে চোখের আরাম, মনেরও। রাশভারী বসের সঙ্গে জরুরি মিটিং কিংবা বন্ধুর সঙ্গে ঝগড়া মেটাতে গেলেও ঠোঁটে থাকতে পারে স্বচ্ছ লিপস্টিকের রং। আলাদা করে সেজেছেন মনে হবে না। আবার বেশ সুন্দরও দেখাবে।

দোকানে গিয়ে লিপস্টিকের রং বাছাই করার ক্ষেত্রে অন্যতম মাপকাঠি হয় গাত্রবর্ণ। তবে এ ক্ষেত্রে তেমন কোনও বিষয় নয়। গমরঙা হোন বা গায়ের রং চাঁদের আলোর মতো, এই লিপস্টিক সকলের ঠোঁটেই মানাবে। অনেকেই চড়া মেকআপ করতে পছন্দ করেন না, তাঁরা কিন্তু বাকিদের নজর কাড়তে এই লিপস্টিক পরতেই পারেন। নামে লিপস্টিক হলেও এর অনুভূতি অনেকটাই লিপবামের মতো। একেবারেই চটচটে নয়, আঠালোও নয়।

Advertisement

পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে ঠোঁট রাঙানোর বদলে অনেক বলিউড তারকারাও এখন বেছে নিয়েছেন এই লিপস্টিক। কিয়ারা আডবাণীর ইনস্টাগ্রামের পাতায় চোখ রাখলে দেখা যাবে লাল পোশাকের সঙ্গে পিচ রঙের স্বচ্ছ লিপস্টিক পরেছেন অভিনেত্রী। শুধু কিয়ারা নন, ভূমি পেডনেকরকেও এই ধরনের লিপস্টিকে দেখা গিয়েছে। নীল স্যুটের সঙ্গে স্বচ্ছ ন্যুড লিপস্টিকে বেশ অন্য রকম দেখাচ্ছে তাঁকে।

মডেল-অভিনেত্রী মানুষী চিল্লার আবার গাঢ় রং পছন্দ করেন। আঁটসাঁট লাল পোশাকের সঙ্গে তিনি আবার মেরুন ঘেঁষা এক লিপস্টিক পরেছেন। এই ধরনের লিপস্টিক একটা সপ্রতিভ লুক আনে।

কোথায় পাবেন?

জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার পর থেকে দেশি-বিদেশি অনেক সংস্থা এই ট্রান্সপারেন্ট লিপস্টিক তৈরির দিকে ঝুঁকেছে। মিন্ত্রা, অ্যামাজ়ন, নাইকা— এই তিন জায়গায় একটু খুঁজলেই এই ধরনের লিপস্টিক চোখে পড়বে। তবে সংস্থা ভেদে দামের ফারাক রয়েছে।

দাম

‘মার্স’-এর লিপস্টিকগুলির দাম ২১৫-২৫০ টাকার মধ্যে।

‘ওয়াইফি’-র লিপস্টিকগুলির দাম আবার ২২৯ টাকা থেকে ২৭৫ টাকার মধ্যে।

‘টাইনি ডিল’ সংস্থার স্বচ্ছ লিপস্টিকগুলির দাম ১৭০ টাকা থেকে শুরু।

‘শেনি’র লিপস্টিকগুলির দাম ২৫০ টাকার মতো।

‘মিস রোজ়’ বেশ অনেকগুলি রঙের লিপস্টিক বাজারে এনেছে। দাম ৩৯৯ টাকা।

‘সুইস বিউটি’র লিপস্টিকগুলির দাম ২০০ টাকা থেকে শুরু। বিভিন্ন দামের রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন