Lip Care

ঠোঁট কামড়ানোর অভ্যাস আছে? ফাটা ঠোঁটের যত্ন নিতে ব্যবহার করুন অভিনেত্রীদের টোটকা

ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা কোনও রোগের ইঙ্গিতও হতে পারে। ভিটামিনের অভাব বা শরীরে ডিহাই়ড্রেশনের সমস্যা হলেও ঠোঁট শুকিয়ে যায়। শুষ্ক ঠোঁটের যত্ন নেবেন কী ভাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২০:১৮
Share:

শুকনো ঠোঁটের সমস্যা শুধু শীতকালের নয়, যে কোনও মরসুমেই এই সমস্যা হতে পারে। ছবি: শাটারস্টক

অনেকের ঠোঁট অতিরিক্ত শুকিয়ে যায়। তাই চামড়া উঠে রুক্ষ হয়ে যায়। আবার অনেকের অভ্যাস থাকে বারবার ঠোঁট কামড়ে ফেলার। তবে শুকনো ঠোঁটের সমস্যা শুধু শীতকালের নয়। যে কোনও মরসুমেই এই সমস্যা হতে পারে। শুধু যে দেখতে খারাপ লাগে, তা নয়, ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা কোনও রোগের ইঙ্গিতও হতে পারে। ভিটামিনের অভাব বা শরীরে ডিহাই়ড্রেশনের সমস্যা হলেও ঠোঁট শুকিয়ে যায়। অভিনেত্রীদের নরম গোলাপি ঠোঁটের রহস্য কী? কী ভাবে ঠোঁটের যত্ন নেন তাঁরা? পুষ্টিকর ফল-সব্জির ডায়েট এবং পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া ছাড়াও তাঁরা ভরসা রাখেন কিছু ঘরোয়া টোটকার উপর।

Advertisement

প্রিয়ঙ্কার টোটকা: যতই বিদেশে থাকুন না কেন, অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস কিন্তু রূপচর্চার ক্ষেত্রে ঘরোয়া টোটকায় যথেষ্ট গুরুত্ব দেন। ঠোঁট পরিচর্যার জন্য অভিনেত্রী ভরসা রাখেন সৈন্ধব লবণে। একটি পাত্রে খানিকটা সৈন্ধব নুন, গ্লিসারিন ও গোলাপ জল মিশিয়ে নিন। নিয়মিত এই মিশ্রণ দিয়ে ঠোঁটের উপর মালিশ করুন। ঠোঁট ফাটার সমস্যা থেকে রেহাই পাবেন।

তারকাদের গোলাপি ঠোঁটের রহস্য কী? ছবি: শাটারস্টক।

কিমের টোটকা: কিম কার্দাশিয়ানের মতো গোলাপি ঠোঁট পেতেও কিন্তু ঘরোয়া টোটকাতেই ভরসা রাখতে হবে। এক টেবিল চামচ চিনি, এক টেবিল চামচ নারকেল তেল ও সম পরিমাণ মধু দিয়ে একটি স্ক্রাব তৈরি করে নিন। ফাটা ঠোঁটের উপর এই স্ক্রাব নিয়মিত ব্যবহার করুন, উপকার মিলবে হাতেনাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন