Fashion Hacks

হিল পরতে স্বচ্ছন্দ নন? কোন কায়দা মেনে চললে হিল না পরেও লম্বা দেখতে লাগবে?

যাঁরা হিল পড়তে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময় কিছু ফন্দি-ফিকির মেনে চললে লম্বা দেখাবে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৪:৫৬
Share:

অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেঁটে লাগে, এই ধারণা ভুল। ছবি: শাটারস্টক।

উচ্চতায় খাটো বলে অনেক মেয়ের মধ্যেই আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ে। পোশাক নির্বাচনের সময়েও তাঁরা বেশ খুঁতখুঁত করেন। এমন অনেকেই আছেন, যাঁরা হিল পরলে তবেই আত্মবিশ্বাস ফিরে পান! হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। যাঁরা হিল পরতে স্বচ্ছন্দবোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফন্দি-ফিকির মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন সেগুলি কী কী।

Advertisement

একরঙা পোশাক

খুব বেশি রংচঙে পোশাক না পরে পছন্দসই একটি রঙের পোশাক বেছে নিন। অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেটে লাগে। তবে একরঙা একটি গাউনের সঙ্গে একটি উঁচু করে বাঁধা খোপা কিংবা পনিটেল করে নিলেই আপনাকে লম্বা দেখাবে। গাঢ় রঙের পোশাক পরুন।

Advertisement

টিশার্ট কিংবা শার্ট গুঁজে পরুন

রোজকার স্বচ্ছন্দের পোশাক বাছতে হলে অল্পবয়সি মেয়েদের প্রথম পছন্দ জিন্‌সের সঙ্গে শার্ট কিংবা টিশার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা প্যান্টের ভিতর টিশার্টটি গুঁজে পরুন।

উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক

শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখাবে।

একরঙা জামা পরলে লম্বা দেখায়। ছবি: সংগৃহীত।

হাই ওয়েস্ট জিন্‌স

নিজের উচ্চতা নিয়ে চিন্তায় থাকলে আলমারিতে কিছু পরিবর্তন আনলেই সেই সমস্যার সমাধান হতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্‌সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। হাই ওয়েস্ট জিন্‌সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

উঁচুতে চুল বাঁধুন

কেবল পোশাকেই নয়, লম্বা দেখাতে চাইলে চুলের বাঁধনেও পরিবর্তন করতে হবে। এ ক্ষেত্রে সাধারণ উচ্চতার তুলনায় একটু উঁচুতে পনিটেল বা খোঁপা করুন। এই টোটকা আপনার গোটা সাজে বেশ খানিকটা উচ্চতা যোগ করবে।

ন্যুড রঙের জুতো পরুন

জুতোর সংগ্রহে একটি ন্যুড রঙের জুতো রাখতেই পারেন। এই জুতো কেবল আপনার সাজে আলাদা মাত্রা আনবে তা নয়, এই প্রকার জুতোয় আপনাকে লম্বাও দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন