Safety News

হেলমেট ছাড়াই বাইক চালিয়ে আটক যুবক, ওঠবস করাল পুলিশ

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক তরুণ আলাদা কায়দায় বাইক চালাচ্ছেন! সোজা হয়ে নয়, বাঁকা হয়েই বাইকে বসিয়ে দ্রুত গতিতে চালাাচ্ছেন তিনি। মাথায় হেলমেটের বালাই নেই। কী শাস্তি হল তাঁর?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৭
Share:

শাস্তি হিসাবে কান ধরে ওঠবোস করানো হয় যুবককে। ছবি: সংগৃহীত

সামনেই উৎসবের মরসুম! এই সময়ে শহরের যানজট এড়াতে গাড়ি নয়, বাইকেই বেশি স্বাচ্ছন্দ বোধ করে তরুণ প্রজন্ম। তবে রাত বাড়তেই চোখে পড়ে, বেশির ভাগ বাইকআরোহীর মাথায় নেই হেলমেট। আর রাস্তা একটু ফাঁকা পেলেই বাইকের গতি বাড়িয়ে কেরামতি দেখানোরও শেষ নেই। বেপরোয়া মোটরবাইকের এই দৌরাত্ম্য এ শহরের অতি পরিচিত দৃশ্য। পুলিশের বিভিন্ন প্রচারকে উপেক্ষা করেই এক শ্রেণির বাইকআরোহী শহরের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছেন দিনের পর দিন। শহরের পুলিশ এই দৌরাত্ম্য কমাতে একাধিক কর্মসূচি নিলেও লাভের লাভ কিছুই হয় না!

Advertisement

সম্প্রতি দুর্গের পুলিশ নিজেদের টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক তরুণ আলাদা কায়দাতেই বাইক চালাচ্ছেন! সোজা হয়ে নয়, বাঁকা হয়েই বাইকে বসিয়ে দ্রুত গতিতে চালাাচ্ছেন তিনি। মাথায় হেলমেটের বালাই নেই। তবে সেই কায়দা বেশি ক্ষণ টেকেনি। নেটমাধ্যমে সেই ভিডিয়ো ভাইরাল হতেই পুলিশ আটক করে সেই যুবককে। তার পর শাস্তি হিসাবে কান ধরে ওঠবস করানো হয় যুবককে। পাশাপাশি, ৪,২০০ টাকা জরিমানাও হয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন