Lifestyle Tips

আপনি কি সুন্দরী? সঙ্গী খুঁজে পাচ্ছেন না? জেনে নিন কেন

পুরুষ হোক বা মহিলা, সুন্দর মুখ আর আকর্ষণীয় ব্যক্তিত্বের জয় সর্বত্র। তবে শারীরিক ভাবে আকর্ষণীয় হলেই যে আপনি মনের মতো সঙ্গী খুঁজে পাবেন তেমনটা কিন্তু একেবারেই নয়। বরং দেখা গিয়েছে উল্টোটাই। সম্প্রতি একটি সমীক্ষায় মনোবিজ্ঞানীরা জানিয়েছেন, ঠিক কী কী কারণে আকর্ষণীয় ব্যক্তিরা সহজে তাদের পার্টনার খুঁজে পান না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৭ ১২:১৩
Share:
০১ ০৭

আপনি কি ‘কুল’ এবং ‘হ্যান্ডসাম’? আপনি কি অতিরিক্ত ‘সেক্সি’? তার মানেই আপনি একাধিক সম্পর্কে জড়িত। মনোবিজ্ঞানীরা জানাচ্ছেন, প্রথম দর্শনে একজন আকর্ষণীয় মহিলা বা পুরুষকে দেখলে এমন ধারণাই মাথায় আসে। তাই সঙ্গী খুঁজে পেতে সমস্যা হয়।

০২ ০৭

মনোবিদ ক্রিস্টিন মা-কেলামসের মতে, বেশিভাগ ক্ষেত্রে শারীরিক সৌন্দর্য মানুষকে আত্মকেন্দ্রিক আর স্বার্থপর করে তোলে। ফলে দীর্ঘকালীন কোনও সম্পর্ক তৈরি হয় না।

Advertisement
০৩ ০৭

আকর্ষণীয় ব্যক্তিদের চরিত্র বিশ্লেষণ করা হয় তাদের সৌন্দর্যের মাপকাঠি দিয়ে। মনোবিদ তনিয়া ফ্রিভার্ট জানিয়েছেন, সুন্দর পুরুষ বা সুন্দরী নারী যে কোনও জায়গায় সহজেই দৃষ্টি আকর্ষণ করেন। তখন তাদের ব্যক্তিত্বের থেকেও বড় হয়ে দাঁড়ায় তাদের দৈহিক সৌন্দর্য। তাই যাকে পার্টনার করবেন বলে ভাবছেন, তার মনে হতেই পারে আপনি তার ধরা ছোঁয়ার বাইরে।

০৪ ০৭

মনোবিদেরা জানাচ্ছেন, বেশিরভাগ ক্ষেত্রেই শুধুমাত্র শারীরিক সম্পর্ক স্থাপনের জন্যই অনেকে সুন্দর পুরুষ বা সুন্দরী মহিলার প্রতি আকৃষ্ট হন। আর কিছুদিনের মধ্যে সেই মোহভঙ্গ হলেই সম্পর্কে ছেদ পড়ে। তাই উপযুক্ত পার্টনার খোঁজার আগে, অবশ্যই একে অপরকে জানা এবং বোঝার প্রয়োজন। শুধুমাত্র রূপের প্রতি আকৃষ্ট হয়ে গড়ে ওঠা সম্পর্ক দীর্ঘকালীন হয় না।

০৫ ০৭

মনে করা হয়, সুন্দর মানেই তার একাধিক সঙ্গী বা সঙ্গিনী আছে। অনেকেই শুধুমাত্র তাদের ‘স্টেটাস সিম্বল’-এর জন্যই আকর্ষণীয় নারী বা পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ায়। আর কিছুদিন পরেই সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসে।

০৬ ০৭

ইতালিয় মডেল ইসাবেলা জিয়ারদিনির কথায়, ‘‘পুরুষেরা যখন কোনও সুন্দরী মহিলা দেখেন, তখন তাকে পেতে চান, জানতে নয়। সম্পর্কের গভীরতা একে অপরকে জানা এবং বোঝার উপর নির্ভর করে।’’

০৭ ০৭

সুন্দর চেহারা ঈর্ষার জন্ম দেয়। চারপাশের লোকজন মনে করতে থাকে এই মহিলা বা পুরুষ খুব নাটুকে। অনেক সময় দেখা যায়, আকর্ষণীয় ব্যক্তিদের পার্টনারেরাও ‘হীনমন্যতায়’-এ ভুগতে থাকে। ফলে সম্পর্ক নষ্ট হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement