Bizarre Incident

মালিকের সাড়ে ৩ লক্ষ টাকা ছিঁড়ে কুচি কুচি করে চিবিয়ে খেল পোষ্য কুকুর, শোকে পাথর দম্পতি

টাকা ভর্তি খাম খুঁজে পাচ্ছিলেন না। হারিয়ে যাওয়া টাকার রহস্য উদ্ধার করতে গিয়েই হতভম্ব দম্পতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৯:৫৪
Share:

কুকুরের ‘টাকা’ভোজ। ছবি: সংগৃহীত।

বল, খেলনা, বিছানা চাদর, কার্পেট নয়, মালিকের সাড়ে তিন লক্ষ টাকা চিবিয়ে খেল পোষ্য কুকুর। এটা শুনেই চমকে ওঠা অস্বাভাবিক নয়। এই ঘটনার পর পেনসিলভিনিয়ার বাসিন্দা ওই ব্যক্তি টাকার শোকে অসম্ভব ভেঙে পড়েছেন।

Advertisement

কেসিল নামে ওই গোল্ডেনডুডল প্রজাতির কুকুরটি সাত বছর ধরে এই বাড়িতে আছে। পোষ্যের মালিক ক্লেটন এবং ক্যারি, দু'জনেই প্রচণ্ড ভালবাসেন কেসিলকে। কেসিল সারা ক্ষণ তাঁদের সঙ্গেই থাকে। কিছু দিন আগেই ক্লেটন অফিস থেকে একটা বড় অঙ্কের টাকা পেয়েছেন। অফিস থেকে বাড়ি ফিরে টাকাটা আলমারিতে তুলে রাখতে ভুলে গিয়েছিলেন। টাকার খামটা তিনি বসার ঘরের টেবিলের উপরেই রেখে দেন।

পরের দিন টেবিলে টাকার খামটা দেখতে না পাওয়ায় শুরু হয় খোঁজা। আলমারি, খাটের তলা তন্ন তন্ন করে খুঁজেও পাওয়া যায়নি। এক রাতের মধ্যে টাকা ভর্তি খামটি কোথায় উধাও হয়ে গেল, বুঝতে পারছিলেন না তিনি। খোঁজাখুঁজির ফাঁকেই দম্পতির চোখে পড়ে, তাঁদের আদরের পোষ্য টাকাগুলি অতি যত্ন সহকারে কুচি কুচি করে ছিঁড়ে খানিক খেয়েছে, খানিক নিয়ে খেলা করছে। হাত কামড়ানো আর আফসোস ছাড়া তখন আর কিছু করার ছিল না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন