Elon Musk

টুইটারের দফতরের ভিতরেই কর্মীদের জন্য শয়নকক্ষ তৈরি করালেন মাস্ক, ইলন চান কী?

টুইটারের মালিকানা পেয়ে নানা বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন ইলন মাস্ক। এ বার টুইটারের অফিসেই কর্মীদের জন্য শয়নকক্ষ বানানো শুরু হল।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৫:২০
Share:

টুইটারের অফিসেই কর্মীদের জন্য শয়নকক্ষ বানানো শুরু হল। ছবি: প্রতীকী

অধিগ্রহণের পরই টুইটার পরিচালনায় বিভিন্ন ধরনের সিদ্ধান্ত নিচ্ছেন আমেরিকান ধনকুবের ইলন মাস্ক। কখনও সংস্থায় খরচ কমানোর জন্য কর্মী সঙ্কোচন, কখনও কর্মীদের দৈনিক কাজের সময় বাড়িয়ে দেওয়া— নানাবিধ বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ বার সেই তালিকায় যুক্ত হল আরও একটি ঘটনা। টুইটারের বিভিন্ন অফিসে কর্মীদের জন্য শয়নকক্ষ বানানো শুরু করেছেন তিনি।

Advertisement

সোমবার টুইটারের সান ফ্রান্সিসকো অফিসে ঢুকে কর্মীরা দেখতে পান, কয়েকটি সম্মেলন কক্ষে পাতা রয়েছে তোশক, ঝোলানো রয়েছে পর্দা। রয়েছে কয়েকটি টেবিল, ও বসার চেয়ারও। যেন দায়সারা ভাবে বিছানা পাতা রয়েছে। গোটা বিষয়টি সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক। কিছু দিন আগে এক টুইটার কর্মী জানিয়েছিলেন, অফিসে কাজের চাপ এত বেড়ে গিয়েছে যে, বাড়ি ফেরার সময় পাচ্ছেন না তিনি। তাই শোয়ার জন্য একটি ব্যাগ নিয়ে এসেছেন। অফিসের মেঝেতেই সেটি পেতে শুতে হচ্ছে তাঁকে। যাতে কর্মীদের আরও বেশি সময় অফিসে রাখা যায়, সেই লক্ষ্যেই এই শয়নকক্ষ বানানোর উদ্যোগ বলে মনে করছে কর্মীদের একাংশ।

নিজেও টুইটারের জন্য সপ্তাহে অন্তত একশো কুড়ি ঘণ্টা কাজ করছেন মাস্ক। —ফাইল চিত্র

ঠিক কতগুলি অফিসে এই নতুন বন্দোবস্ত তৈরি হয়েছে, তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউই। ইলন মালিকানা নিজের হাতে নেওয়ার পর বহু কর্মীকে চাকরি হারাতে হয়েছে। তাই সংস্থার ভিতরে কী চলছে, তা নিয়েও মুখ খুলতে রাজি হচ্ছেন না কেউ। কর্মীদের অতিরিক্ত কাজ করতে বাধ্য করার অভিযোগ নিয়ে অবশ্য মুখে কুলুপ টুইটার কর্তৃপক্ষের। সপ্তাহ খানেক আগেই একটি সংবাদ সংস্থা দাবি করে, মাস্ক খুবই গুরুত্ব দিয়ে ভাবছেন টুইটারের কথা। নিজেও টুইটারের জন্য সপ্তাহে অন্তত একশো কুড়ি ঘণ্টা কাজ করছেন মাস্ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন