Elon Musk

ইলন মাস্ক ফিরে পেলেন হারানো জায়গা, দু’মাস পরে আবার বিশ্বের ধনী তালিকার শীর্ষে

ফ্রান্সের বার্নার্ড আর্নল্টের সঙ্গে লড়াইয়ে কিছু সময়ের জন্য পিছিয়ে পড়েছিলেন ইলন মাস্ক। কিন্তু পরিশ্রম করে আবার সামনে এগিয়ে এলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩৭
Share:

গত বছর টেসলার শেয়ারের ব্যাপক পতনের কারণে শীর্ষস্থান হারান তিনি। ছবি: সংগৃহীত।

দু’মাস আগেই খুইয়েছিলেন প্রথম স্থান। কিন্তু খারাপ সময় কাটিয়ে উঠে ফের নিজের প্রথম স্থানটি দখল করলেন ইলন মাস্ক। ফ্রান্সের বার্নার্ড আর্নল্টের সঙ্গে লড়াইয়ে কিছু সময়ের জন্য পিছিয়ে পড়েছিলেন টুইটার কর্তা। কিন্তু পরিশ্রম করে আবার সামনে এগিয়ে এলেন তিনি। দু’মাসের ব্যবধানেই বিশ্বের এক নম্বর ধনী ব্যক্তির স্থানটি দখলে রাখলেন নিজের। গত বছর ডিসেম্বর মাসে ফরাসি সংস্থা ‘এলভিএমএইচ’-এর সিইও আর্নল্ডের সঙ্গে প্রতিযোগিতায় ভরাডুবি হয় তাঁর। গত বছর টেসলার শেয়ারের ব্যাপক পতনের কারণে শীর্ষস্থান হারান তিনি।

Advertisement

ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মাস্কের মোট সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ১৮ হাজার ৭১০ কোটি ডলার। দ্বিতীয় স্থানে থাকা বার্নার্ডের সম্পত্তির পরিমাণ সেখানে ১৮ হাজার ৫৩০ কোটি ডলার। এদিকে ফোর্বসের তালিকা বলছে, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বিতীয় স্থানেই ছিলেন মাস্ক। ২০২২ সালে টুইটার কিনে নেওয়ার পর থেকেই পরিস্থিতি খারাপ হচ্ছিল। টেসলার শেয়ার দর একেবারে তলানিতে এসে ঠেকেছিল। টুইটারে কর্মী ছাঁটাইয়ের পরেও শীর্ষস্থান ধরে রাখতে ব্যর্থ হয়েছিলেন। তবে চলতি বছর টেসলার শেয়ার দর হঠাৎ বেড়েছে প্রায় ৭০ শতাংশ। আর তাতেই হারানো সিংহাসন ফিরে পেলেন মাস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন