flight

টানা ১৩ ঘণ্টার উড়ান, তবুও যেখান থেকে উড়েছিল, যাত্রী-সহ সেখানেই নামল বিমান! কেন?

দুবাই থেকে নিউ জ়িল্যান্ডগামী একটি যাত্রিবোঝাই বিমান ১৩ ঘণ্টা আকাশে উড়ে ফের অবতরণ করল দুবাইয়ে। কেন হল এমন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১২:৪৮
Share:

মধ্যরাতে আবার দুবাই বিমানবন্দরে ফিরে আসে বিমানটি। ছবি: সংগৃহীত

দুবাই থেকে নিউজিল্যান্ডে উড়ে যাচ্ছিল এমিরেটস সংস্থার বিমানটি। ১৩ ঘণ্টা উড়ানের পর যেখান থেকে যাত্রা শুরু করেছিল সেখানেই অবতরণ করে বিমানটি। এমন ঘটনায় অস্বাভাবিক ঘটনায় আতঙ্কিত যাত্রীরা।

Advertisement

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ বিমান ইকে৪৪৮ নিউ জ়িল্যান্ডের উদ্দেশে যাত্রা শুরু করে। প্রায় ৯০০০ মাইল যাওয়ার পর পাইলট একটি বাঁক নেন। বিমানে বসে থাকা যাত্রীরা তখনও কিছু বুঝতে পারেননি। শেষ পর্যন্ত মধ্যরাতে আবার দুবাই বিমানবন্দরে ফিরে আসে বিমানটি।

সূত্রের খবর নিউ় জ়িল্যান্ডের অকল্যান্ড বিমানবন্দরে নামার কথা ছিল বিমানটির। কিন্তু সেখানে প্রবল বন্যা হওয়ায় চালক বিমান অবতরণ করতে পারেননি। যার জেরে আবার ফিরে আসা ছাড়া গতি ছিল না। অকল্যান্ড বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে পুরো বিষয়টি স্পষ্ট করে জানানো হয়। যাত্রীদের সুরক্ষার কারণে বিমান ওঠা-নামা বন্ধ করা হয়েছে বলে জানান বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রবল বৃষ্টির জেরে ভেসে গিয়েছিল বিমানবন্দর। সে কারণে বিমান নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

Advertisement

এ বছর অকল্যান্ডে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। এই সপ্তাহে ভারী বৃষ্টিপাতের জন্য নিউ় জ়িল্যান্ডের বড় বড় শহরগুলিতে ইতিমধ্যেই জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। অকল্যান্ডের বন্যায় অন্তত চার জনের মৃত্যু হয়েছে। স্থানীয় বাসিন্দারা কোমরসমান জলে গৃহবন্দি হয়ে রয়েছেন। বিপর্যয় মোকাবিলা দফতর উদ্ধারকার্যে নেমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন