New Facebook Features

এক গুচ্ছ আকর্ষণীয় ফিচার আনছে ফেসবুক

একটা ছবি বা ভিডিও অনেক না বলা কথা সহজেই বলে দিতে পারে। তাই এ বার ক্যামেরা অ্যাপ আনতে চলেছে ফেসবুক। এরই সঙ্গে আনতে চলেছে এক গুচ্ছ নতুন ফিচার। আসুন সেগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৮ ১০:০৯
Share:
০১ ০৬

একটা ছবি বা ভিডিও অনেক না বলা কথা সহজেই বলে দিতে পারে। তাই এ বার ক্যামেরা অ্যাপ আনতে চলেছে ফেসবুক। এরই সঙ্গে আনতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার। আসুন সেগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

০২ ০৬

ফেসবুক সম্প্রতি কাজ করছে নতুন ক্যামেরা ফিচারের উপর। সংস্থা তাদের ক্যামেরা অ্যাপে এআর (অগমেন্টেড রিয়ালিটি) এফেক্ট যুক্ত করতে চলেছে যার মাধ্যমে ভার্চুয়াল রিয়েল ওয়ার্ল্ড ট্র্যাক করা যাবে।

Advertisement
০৩ ০৬

ইউজাররা যাতে সহজে উন্নতমানের ছবি ভিডিওর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় একে অপরের সঙ্গে যুক্ত থাকতে পারেন, তার জন্যই পরীক্ষামূলক প্রস্তুতি শুরু করে দিয়েছে সংস্থা।

০৪ ০৬

মনে করা হচ্ছে মার্চের শেষের দিকে লঞ্চ হবে এই ক্যামেরা ফিচারের স্টেবেল ভার্সান। যদিও এ বিষয়ে কোনও নির্দিষ্ট তথ্য এখনও জানায়নি ফেসবুক।

০৫ ০৬

আগে ভিডিও কলিং শুধুমাত্র মেসেঞ্জার অ্যাপ দিয়ে করা যেত। এ বার ‘ফেসবুক লাইট’ ভার্সানেও যুক্ত হতে চলেছে ভিডিও কলিং ফিচার। ফলে অ্যানড্রয়েড ব্যাবহারকারীরা ‘ফেসবুক লাইট’-এর মাধ্যমে এইচডি কোয়ালিটির ভিডিও কলও করতে পারবেন।

০৬ ০৬

‘ফেসবুক লাইট’-এর মাধ্যমে এ বার অডিও কল, পিকচার শেয়ারিং এর মতো ফিচার পেয়ে যাবেন গ্রাহকরা। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে ফেসবুকের এই নতুন ভার্সানটি। তবে তার জন্য আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement