Fashion

Fashion: পুরুষদের জন্য ব্রালেট, বদলে যাচ্ছে ছেলেদের সাজের মানচিত্র

সাজ নিয়ে অনেক বেশি সাহসী এখনকার ছেলেরা। ফরাসি ডিজাইনার তাই তাঁদের জন্য নিয়ে এলেন ব্রালেট!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১১:২৬
Share:

‘জাকিউমুস’এর নতুন সংগ্রহে ছেলেদের সাজ। ছবি: সংগৃহিত

ছেলেদের জন্য ব্রালেট! কথাটা শুনলে আমজনতা যতই ছি ছি করুন, অনেক সাহসী পুরুষই সানন্দে এই পোশাক বেছে নেবেন। কারণ সাজ নিয়ে অনেক বেশি সাহসী এখনকার ছেলেরা। ধীরে ধীরে সংজ্ঞা বদলে যাচ্ছে ছেলেদের ফ্যাশনে

Advertisement

ফরাসি ডিজাইনার ব্র্যান্ড জাকিউমুস বরাবরই নিত্য নতুন পোশাক তৈরি করে নতুন চল শুরু করে। এবারও তাঁদের ফ্যাশন শো শোরগোল ফেলে দিয়েছে চারদিকে। ছেলেদের জন্য নানা রকম রঙের পোশাক ছিল তার সংগ্রহে। লাল, গোলাপি, কমলা, ফুশিয়া, ফ্লুরোসেন্ট সবুজ— রঙের ছড়াছড়ি। তবে শুধু রঙিন পোশাকই নজর কাড়েনি। ছেলেদের পোশাক নিয়ে মন খুলে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে এবারে। সেখানে ছিল ব্রালেট, বিকিনি টপ এবং এমন টপও যার শুধু একটাই কাঁধ রয়েছে। সাধারণত পোশাকের এত রকম বৈচিত্রে মেয়েদেরই অধিকার ছিল। কিন্তু এবার ছেলেদেরও বিতারিত করেননি তিনি।

ছেলেদের সাজেও রঙিন ছোঁয়া।

ছেলেদের ব্রালেট এই প্রথম দেখা গেলেও সাজ পোশাকে ছেলে-মেয়ের বিভেদ মুছে যাচ্ছে অনেকদিন থেকে। যৌন পরিচয়-লিঙ্গ-যৌন পছন্দ নিয়ে যেমন সব সীমারেখা ধীরে ধীরে মিলিয়ে যাচ্ছে, তেমনই পোশাকে ছেলে এবং মেয়ের বিভাজনও মিলিয়ে যাচ্ছে ধীরে ধীরে।

Advertisement

বলিউডের রণবীর কপূর স্কার্ট পরে বেরোচ্ছেন রাস্তায়। অনেক পুরুষ তেমনই মায়েদের আলমারি থেকে শাড়ি ধার করে পরছেন। তাই বিকিনি-ব্রালেটেও যে তাঁরা সমান স্বচ্ছন্দবোধ করবেন, তা নিয়ে অবাক হওয়ার কোনও কারণ নেই। তবে মধ্যবিত্ত বাঙালি কতটা মেনে নিতে পারবেন এই ধরনের সাজ-পোশাক তা নিয়ে এখনও বিরাট প্রশ্ন চিহ্ন থেকেই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন