Bizarre

চপস্টিক ঠেকাতেই তা কামড়ে ধরল প্লেটের মাছ, রেস্তরাঁয় সেই ভিডিয়ো দেখে ছড়াল আতঙ্ক

রেস্তঁরায় গিয়েছেন পছন্দের একটি খাবার খাবেন বলে। কিন্তু খেতে গিয়ে যা দেখলেন, তাতে তো খাবার ছে়ড়ে পালানোর জোগাড়। সম্প্রতি তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৫
Share:

আপনি মাছ খাবেন, না মাছ আপনাকে! ছবি- সংগৃহীত

রেস্তরাঁয় নাকি আগের দিনের রাখা খাবারও সে দিনের বলে চালিয়ে দেওয়া যায় অনায়াসে। যা দেখে বোঝার উপায় থাকে না যে সেটি আদৌ খাওয়ার যোগ্য কি না। কিন্তু ক্রেতাদের এমন অভিযোগ করার সুযোগই দিতে রাজি নয়, জাপানের একটি রেস্তরাঁ। খাবার কতটা টাটকা, তার ভিডিয়ো দেখে রীতিমতো তাজ্জব নেটপাড়া।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রেস্তরাঁর টেবিলে সাজানো মাছের একটি পদ। রান্না করতে গেলে মাছের ল্যাজা, মুড়ো কেটে যেমন ভাবে সাধারণত রান্না করা হয়, তেমনটা নয়। একেবারে গোটা মাছ দিয়েই করা হয়েছে পদটি। কিন্তু আসল গল্প সেটি নয়। সেই পদটি খাবেন বলে যেই না মুখে তুলতে গিয়েছেন, অমনি সেই মাছ চোখ বড় বড় করে তাকিয়ে খাবি খেতে শুরু করে। শুধু কি তাই? হাতে থাকা চপস্টিক দিয়ে মাছ ধরতে যাবেন কী, উল্টে মুখ খুলে দাঁত দিয়ে সে-ই কামড়ে ধরতে যাচ্ছে কাঠি। ওই ব্যক্তি টেনে সেই কাঠিটি বার করতে পারেননি মাছটির মুখ থেকে।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিয়োটির দর্শকসংখ্যা ১০ লক্ষ ছুঁইছুঁই। যা দেখে মন্তব্যকারীদের মধ্যে এক জনের বক্তব্য, “বিগত ২০ বছর ধরে হোটেল ব্যবসার সঙ্গে যুক্ত। জীবনে কোনও দিন এমন জিনিস চোখে দেখিনি।” অন্য জন লিখেছেন, “যাক! এর পর অন্তত খাবার টাটকা না বাসি, তা নিয়ে কোনও অভিযোগ থাকবে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন