Food Blogger

লুপ্তপ্রায় হাঙর রান্না করে খাওয়ার অপরাধে ১৫ লক্ষ টাকা জরিমানা ব্লগারের

নতুন কিছু করে দেখানোর শখ নতুন নয়। সকলেই চান তাঁকে অন্য ভাবে মানুষ মনে রাখুক। তাই বলে শেষমেশ হাঙর?

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১৫
Share:

পৃথিবীর নানা লুপ্তপ্রায় প্রাণীর মধ্যে একটি হল সাদা হাঙর। ছবি: সংগৃহীত।

কোটি কোটি খাবার ‘ব্লগ’ চ্যানেলের মধ্যে প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে দর্শকদের নতুন কিছু জোগান দিয়েই যেতে হবে। কিন্তু রোজ রোজ এমন অভিনব ভাবনা ভাবাও তো সহজ নয়। এমন বিভিন্ন রকম বিস্ময়কর কাজ করতে গিয়ে জীবনের ঝুঁকিও নিতে হয় অনেককেই। যেমন নিয়েছিলেন চিনের বাসিন্দা জ্যঁ মউমউ। বন্যপ্রাণ হত্যার অপরাধে তাঁকে জরিমানাও দিতে হয় প্রায় ১৫ লক্ষ টাকা।

Advertisement

সমাজমাধ্যমে ছদ্মনামে এমনই সব অভাবনীয় পদ রান্না করে, খেয়ে অনুরাগীদের মন জয় করেন তিনি। রোজ নানা রকম ঘটনা দেখাতে গিয়ে তিনি সটান হাঙর রান্না করে ফেলেন। পুরো এই ঘটনাটি রেকর্ড করে, অনুরাগীদের জন্য সমাজমাধ্যমে নিজের চ্যানেলে পোস্টও করেন তিনি।

ভিডিয়োটি পোস্ট করা মাত্রই তা দেশের গণ্ডী ছাড়িয়ে পড়ে নানা দিকে। পৃথিবীর নানা লুপ্তপ্রায় প্রাণীর মধ্যে একটি হল সাদা হাঙর। সেটিকেই বেআইনি ভাবে ধরার অভিযোগ ওঠে ওই মহিলা বিরুদ্ধে। শুধু তা-ই নয়, রান্না করার আগে ওই হাঙরটির সঙ্গে নানা রকম ভঙ্গিতে ছবি তুলে, সমাজমাধ্যমে পোস্টও করেন তিনি।

Advertisement

যদিও ওই প্রভাবীর দলের তরফে জানানো হয়েছে, মউমউ মাস দুয়েক আগে অনলাইনে প্রায় ১ লক্ষ টাকা ব্যয় করে মাছটি কিনেছিলেন। সুতরাং আইন ভাঙার কোনও প্রশ্নই নেই। তা সত্ত্বেও তাঁর কাছ থেকে প্রায় ১৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন