Google

চাকরি খুঁজে দিতে এ বার সার্চ টুল আনছে গুগল

কর্মসংস্থানে নয়া উদ্যোগ নিতে আসরে নামল গুগল। চাকরি খোঁজার জন্য তাদের সার্চ ইঞ্জিনে এ বার একটি নতুন টুল যোগ করতে চলেছে তারা। যার ফলে বিভিন্ন নামী সংস্থার কর্মসংস্থান সম্পর্কিত তথ্য অতি সহজে এ বার মিলবে বলে দাবি গুগলের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ মে ২০১৭ ১৮:৩৩
Share:

চাকরি খোঁজ দেবে গুগল

কর্মসংস্থানে নয়া উদ্যোগ নিতে আসরে নামল গুগল। চাকরি খোঁজার জন্য তাদের সার্চ ইঞ্জিনে এ বার একটি নতুন টুল যোগ করতে চলেছে তারা। যার ফলে বিভিন্ন নামী সংস্থার কর্মসংস্থান সম্পর্কিত তথ্য অতি সহজে এ বার মিলবে বলে দাবি গুগলের। চলতি বছরেই এই টুলস আসার সম্ভবনা রয়েছে বলে বুধবার আই/ও ২০১৭ সম্মেলনে জানান গুগলের সিইও সুন্দর পিচাই।

Advertisement

আরও পড়ুন- মনে ‘শান্তি’ দিতে বাজারে আসছে অ্যান্টি-স্মার্টফোন

এই মুহূর্তে যদিও গুগলের এই জব সার্চের সুবিধা শুধুমাত্র আমেরিকার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। পরে ধাপে ধাপে তা বিশ্বের অন্য দেশেও ছড়িয়ে দেওয়া হবে। হঠাত্ গুগল জব তৈরির ভাবনা কেন? পিচাইয়ের দাবি, মার্কিন যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত জব ওপেনিং বিষয়ে বেকাররা সচেতন নন। এমনকী অনেক ক্ষেত্রে চাকরির সুযোগ থাকলেও তা জানতেই পারছেন না চাকরি প্রার্থীরা। সেই কাজই সহজ করে দিতে গুগলের এই উদ্যোগ।

Advertisement

বিভিন্ন সংস্থার কাজের সন্ধান দিতে লিঙ্কডইন, মন্সটার, গ্লাসডোর, কেরিয়ারবিল্ডারের মতো থার্ড পার্টি সংস্থা কাজ করবে গুগলের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন