Gift Ideas for Festive Season

পুজোয় স্ত্রীকে উপহার দিয়ে চমকে দেবেন ভাবছেন? কী থাকতে পারে তাঁর পছন্দের তালিকায়

স্ত্রীর জন্য উপহার কেনা মানেই ঝক্কির কাজ মনে করেন অনেকে। নামী-দামি সমস্থার উপহার কিনে দিতে হবে, এমন কোনও মানে নেই। তবে উপহার দেওয়ার সময় তাঁর পছন্দের কথাটা মাথায় রাখতে ভুলবেন না যেন!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২১:৩৪
Share:

সাধ্যের মধ্যেই হবে সাধপূরণ, পুজোয় অল্প খরচে কী উপহার দেবেন প্রিয়জনকে। ছবি: শাটারস্টক।

উৎসবের মরসুমে উপহার লেনদেনের পর্ব লেগেই থাকে। বাড়ির গিন্নির উপর দায়িত্ব পড়ে সকলের জন্য উপহার কেনার। মাস খানেক আগে থেকেই বাড়ির কর্ত্রী ছুটে বেড়ান এসপ্ল্যানেড থেকে গড়িয়াহাট! বড় থেকে খুদে সকলের পছন্দের কথা মাথায় রেখেই চলে তাঁর কেনাকাটা। তবে তাঁর পছন্দের কথা মাথায় রাখেন ক’জন?

Advertisement

এই পুজোয় আপনার স্ত্রীকে একটা উপহার দিয়ে চমকে দিন না! প্রতিবার জন্মদিন হোক কিংবা পুজো আপনার স্ত্রী-ই আপনার জন্য উপহার কিনে আনেন! এ বছর না হয় আপনিই দিলেন।

স্ত্রীর জন্য উপহার কেনা মানেই ঝক্কির কাজ মনে করেন অনেকে। নামী-দামি সমস্থার উপহার কিনে দিতে হবে এমন কোনও মানে নেই। তবে উপহার দেওয়ার সময় তাঁর পছন্দের কথাটা মাথায় রাখতে ভুলবেন না যেন! ভাবছেন তো কী দেওয়া যায় তাঁকে?

Advertisement

১) সব মেয়েই সাজতে পছন্দ করেন। পুজোর আগে অন্তত এক বার হলেও সকলেই সালোঁয় ঢুঁ মারেন। তাই স্ত্রীর জন্য সালোঁয় একটি স্পা প্যাকেজ বুক করে দিতে পারেন। বিভিন্ন ধরনের স্পা প্যাকেজ পাওয়া যায় সালোঁয়। যেমন, ফুট স্পা, বডি স্পা, হেয়ার স্পা। আপনার বাজেট অনুযায়ী যে কোনও একটি বুক করতেই পারেন।

সোনার গয়না সব মেয়েরাই কমবেশি পছন্দ করেন। প্রতীকী ছবি।

২) আপনার স্ত্রী কি গয়না পরতে খুব ভালবাসেন? তা হলে এই পুজোয় তাঁকে সোনার গয়না উপহার দিতেই পারেন। সোনার নাম শুনেই নিশ্চই চোখ কপালে উঠছে আপনার? হালকা সোনার গয়না কিন্তু ইদানীং ফ্যাশনে ভীষণ ‘ইন’। বাজেট কম হলে একটা লকেট কিংবা আংটিও দিতে পারেন। ১০ থেকে ১৫ হাজারেই পেয়ে যাবেন এমন উপহার।

৩) স্ত্রীকে একটা ফিটনেস ট্র্যাকার ওয়াচ উপহার দিতে পারেন। কোভিডের পর মানুষের মধ্যে শরীর নিয়ে সচেতনতা খানিকটা হলেও বেড়েছে। তাই এই পুজোয় স্ত্রীকে একটা ফিটনেস ট্র্যাকার উপহার দিলে তিনি খুশিই হবে। তিনি আপনার শরীর নিয়ে সব সময় সচেতন থাকেন, তাঁর শরীরের কথা ভেবে এই সামান্য উদ্যোগ তো নেওয়া যেতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন