Hair care

Hair Care: বর্ষাকালে তেলতেলে হয়ে যায় চুল? কী ভাবে যত্ন নেবেন

গতকাল শ্যাম্পু করেছেন। আজই আবার তেলতেলে দেখাচ্ছে চুল। কাজে যাওয়ার আগে আবার শ্যাম্পু করা ঝামেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ২৩:১৮
Share:

তেলতেলে চুলের সমস্যা

গতকাল শ্যাম্পু করেছেন। আজই আবার তেলতেলে দেখাচ্ছে চুল। কাজে যাওয়ার আগে আবার শ্যাম্পু করা ঝামেলা। বর্ষার সময়ে এমন তো হয়েই থাকে। কিন্তু এই সমস্যার সমাধান হবে কী ভাবে?
চুলের যত্ন নিতে হবে বাইরে যেমন বাইরের কিছু সামগ্রী দিয়ে। তেমনই যত্ন নিতে হবে শরীরে পুষ্টির পরিমাণের। তবেই সব অর্থে যত্নে থাকবে চুল। কাটবে চুল ও তালু তেলতেলে হয়ে যাওয়ার এই সমস্যা।

Advertisement

কিন্তু কী ভাবে এই সময়ে যত্ন নেবেন নিজের চুলের?

১) সবের আগে খেয়াল রাখুন তেল না ব্যবহার করা কোনও সমাধান নয়। বরং এমন তেলতেলে তালুর সমস্যা থাকলে নিয়মিত ব্যবহার করতে হবে নারকেল তেল।

Advertisement

২) অনেকেই বলে থাকেন যাঁদের চুল ও ত্বক তেলতেলে হয়ে যাওয়ার সমস্যা থাকে, তাদের কন্ডিশনার প্রয়োজন হয় না। সে কথা ঠিক নয়। কন্ডিশনার কিছু প্রয়োজনীয় পুষ্টি জোগায়, যা সব ধরনের চুলেরই প্রয়োজন।

তেল, কন্ডিশনার এবং ভিনিগার মিলে যত্ন নেবে আপনার চুলে।

৩) নারকেল তেল ও কন্ডিশনার ব্যবহারের পাশাপাশি আর একটি কাজ করা জরুরি। তা হল অ্যাপেল সাইডার ভিনিগার দিয়ে চুলের পরিচর্যা। কী ভাবে করবেন? এক কাপ জলে এক চামচ ভিনিগার মিশিয়ে নিন। তার পরে তা মাথার তালুতে ভাল ভাবে মেখে নিন।

তেল, কন্ডিশনার এবং ভিনিগার মিলে যত্ন নেবে আপনার চুলে। শুধু যে তেলতেলে ভাব যাবে, তা নয়। সঙ্গে চুল পড়াও কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন