Technology

WhatsApp Trick: অ্যাপ না মুছেই হোয়াটসঅ্যাপ থেকে গায়েব হবেন কী ভাবে

হোয়াটসঅ্যাপে মেসেজ ঢোকা বন্ধ করতে চান? একটি সহজ উপায় চেষ্টা করে দেখতে পারেন। কেউ টেরও পাবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১২:২১
Share:

হোয়াটসঅ্যাপের মেসেজ আসা আটকাবেন কী ভাবে ছবি: সংগৃহীত

অফিস থেকে বাড়ি ফিরেও অনবরত বার্তা আসতে থাকে হোয়াটসঅ্যাপে? বিরক্ত লাগলেও ‘আনইনস্টল’ না করে মেসেজ ঢোকা কোনও মতেই বন্ধ করা যায় না! মেসেজ আসা বন্ধ করতে অনেকেই ফোন বন্ধ রাখতে বাধ্য হন। কিন্তু তাতে আটকে যায় অন্যান্য জরুরি কাজও। অথচ একটি ছোট্ট ফিকির জানলে এক মিনিটেই মুক্তি মিলতে পারে এই সমস্যা থেকে।

Advertisement

কী করবেন?

হোয়াটসঅ্যাপের আইকনটি কয়েক সেকেন্ড একটানা স্পর্শ করে রাখুন। এতে ‘অ্যাপ ইনফো’ বলে একটি অপশন খুলে যাবে। সেই অ্যাপ ইনফোতে স্পর্শ করলে আবার দেখতে পাওয়া যাবে একাধিক অপশন। সেই অপশনগুলির মধ্যে অন্যতম ‘ফোর্স স্টপ’। এই বিকল্পটি বেছে নিলেই কার্যসিদ্ধি। এর পর শুধু নেপথ্য বা ব্যাকগ্রাউন্ড থেকে হোয়াটসঅ্যাপের জানালাটি সরিয়ে দিলেই হল, আসবে না আর কোনও মেসেজ।

Advertisement

প্রতীকী ছবি ছবি: সংগৃহীত

এই ফিকিরটি কাজে লাগলে ফোন চালু থাকলেও মেসেজ ঢুকবে না হোয়াটসঅ্যাপে। অর্থাৎ অন্য প্রান্ত থেকে কেউ মেসেজ পাঠালেও একটি টিক চিহ্ন দেখতে পাবেন প্রেরক। কিন্তু মনে রাখবেন, মেসেজ ঢোকা বন্ধ রাখতে চাইলে খুলতে পারবেন না হোয়াটসঅ্যাপ। যেই মুহূর্তে হোয়াটসঅ্যাপ খুলবেন, সেই মুহূর্ত থেকেই মেসেজ ঢোকা শুরু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন