Treasure Hunt

৫০০ টাকার সন্ধানে! গোটা শহর চষে খুঁজে বার করতে হবে, অংশ নেবেন নাকি এমন খেলায়?

যত দিন গিয়েছে, ‘ট্রেজ়ার হান্ট’-এর বিষয়টি জনপ্রিয় হয়ে উঠেছে। সম্প্রতি দিল্লির এক সমাজমাধ্যম প্রভাবী শহরের বাসিন্দাদের তেমনই এক মজার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১২:০৭
Share:

যিনি আগে খুঁজে পাবেন, টাকা তাঁর। ছবি: সংগৃহীত।

‘যকের ধন’ খুঁজতে সুদূরে পাড়ি দিয়েছিল বিমল আর কুমার। তা সেই কোন কালে। সম্পদের খোঁজে প্রায়শই অভিযানে বেরিয়েছে মানুষ। সব সময় সাফল্য এসেছে, এমন নয়। কিন্তু খুঁজে বার করার প্রবণতায় ভাটা পড়েনি। যত দিন গিয়েছে ‘ট্রেজ়ার হান্ট’-এর বিষয়টি জনপ্রিয় হয়ে উঠেছে। সম্প্রতি দিল্লির এক সমাজমাধ্যম প্রভাবী শহরের বাসিন্দাদের তেমনই এক মজার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

Advertisement

ওই ব্যক্তি ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি ৫০০ টাকার নোট রাস্তার ধারের একটি গাছের কোটরে রেখে দিচ্ছেন। কিন্তু রাস্তার আশপাশে কী আছে সেটা ভিডিয়োয় দেখানো হয়নি। আর সেটাই নাকি আসল রহস্য। শুধু রাস্তা আর গাছ দেখেই বুঝে নিতে হবে ঠিকানা। যিনি আগে চিনে নিতে পারবেন, ৫০০ টাকার মালিক হবেন তিনিই। ভিডিয়োর নীচে লেখা রয়েছে, ‘‘ঠিকানা খুঁজুন আর ৫০০ টাকা নিয়ে যান।’’

সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয়েছে চর্চা। মন্তব্য বাক্সে অনেকেই জানিয়েছেন, বিষয়টি তাঁদের বেশ অন্য রকম লেগেছে। সময় পেলে নিশ্চয়ই ৫০০ টাকা খুঁজে বার করার চেষ্টা করবেন। আবার অনেকের মতে, পুরোটাই ভুয়ো। ভিডিয়োয় লাইক পাওয়ার জন্য এই ধরনের প্রচার চালানো হচ্ছে। দিল্লি অনেক বড় শহর। সেখানে কোথায়, কোন গাছের কোটরে টাকা গোঁজা রয়েছে, তা খুঁজে বার করা সত্যিই মুশকিলের। তবে এখনও পর্যন্ত কেউ এই টাকা খুঁজে পেয়েছে বলে অবশ্য জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন