Rent

Rent: শুধু ভাড়া নয়, দিতে হবে অন্য কিছুও! একা মাকে অশালীন চুক্তি সইয়ে বাধ্য করলেন বাড়িমালিক

চুক্তিপত্রে লেখা ছিল, বাড়িতে থাকতে গেলে দিতে হবে ‘শারীরিক মিলনের অনুমতি।’ চাপে পড়ে তিনি ওই চুক্তিপত্রে সই করতে বাধ্য হন বলে অভিযোগ মহিলার।

Advertisement

সংবাদ সংস্থা

লাস ভেগাস শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৫:৫৮
Share:

অসহায়তার সুযোগ নিলেন বাড়ি মালিক? ছবি: সংগৃহীত

সন্তানদের নিয়ে মাথা গোঁজার ঠাঁই খুঁজছিলেন এক মহিলা। কিন্তু কিছুতেই পাচ্ছিলেন না ভাড়া থাকার মতো বাড়ি। আর তাঁর অসহায়তার সুযোগ নিয়ে এক বাড়িমালিক প্রস্তাব দেন ভাড়া থাকতে গেলে দিতে হবে শারীরিক সম্পর্কের সম্মতি। এমনকি, এই মর্মে চুক্তিপত্র তৈরি করে, তাতে সইও করানো হয় বলে অভিযোগ। আমেরিকার লাস ভেগাসের ঘটনা।

Advertisement

প্রতীকী ছবি।

সম্প্রতি ফেডেরাল কোর্টে গোটা ঘটনা জানিয়ে অভিযোগ দায়ের করেন এক মহিলা। তিনি জানান, বেশ কিছু দিন ধরেই গৃহহীন ছিলেন। সন্তানদের নিয়ে বিভিন্ন আশ্রয়শালাতে থাকতে বাধ্য হচ্ছিলেন। সম্প্রতি এক সরকারি প্রকল্পে ঘর ভাড়া নেওয়ার জন্য কিছু অর্থ বরাদ্দ করা হয় তাঁর নামে। কিন্তু এই প্রকল্পে নাম নথিভুক্ত হওয়ার ৬০ দিনের মধ্যে জানাতে হয় বাড়ি ভাড়ার তথ্য। তাই অবিলম্বে তাঁর প্রয়োজন হয়ে পড়েছিল বাড়ি ভাড়া নেওয়ার। মহিলার অভিযোগ, এই সুযোগেই অ্যালান রসটেইন নামক এক ব্যক্তি তাঁকে বাড়ি ভাড়া দিতে রাজি হন। কিন্তু বাড়ি ভাড়ার চুক্তিপত্রেই লেখা ছিল, বাড়িতে থাকতে গেলে দিতে হবে ‘পূর্ণ শারীরিক মিলনের অনুমতি’। চাপে পড়ে তিনি ওই চুক্তিপত্রে সই করতে বাধ্য হন বলে দাবি মহিলার। তাঁর আরও অভিযোগ, পরে বাড়িমালিকের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনে অস্বীকার করায় জোর করে বার করে দেওয়া হয় তাঁকে। জরিমানা বাবদ কেটে নেওয়া হয় অতিরিক্ত টাকাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন