Make up tips

Makeup hacks: ঠোঁটে সাহসী ছোঁয়া? গাঁঢ় রঙের লিপস্টিক লাগালে যেগুলি মাথায় রাখবেন

অনেকেই সাজ নিয়ে পরীক্ষা করতে বেশি সাহসী। কিন্তু ঠোঁটে গাঢ় লিপস্টিক লাগাতে গেলে মাথায় রাখতে হবে কয়েকটি বিষয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৭:৪৮
Share:

প্রতীকী ছবি। ছবি: সংগৃহিত

নিমেষে সাজে বদল আনতে চাইলে গাঢ় রঙের লিপস্টিকের বিকল্প নেই। ঠিক করে লাগাতে পারলে পুরো চেহারাই পাল্টে যেতে পারে। তবে অনেকেই এতটা সাহস জোগার করে উঠতে পারেন না। অন্য রকম সাজতে গেলে যদি পুরো মেকআপটাই ভেস্তে যায়? কিন্তু পরীক্ষা-নিরীক্ষা করতে ভয় পাবেন না। কিছু নিয়ম মানলেই আপনার সাহসী ঠোঁট নজর কাড়বে বাকি শৌখিনীদের।

Advertisement

১। লিপস্টিক লাগানোর আগে ঠোঁট ভাল করে স্ক্রাব করে পরিষ্কার করে নিন। ঠোঁটে শুকনো মৃত চামড়া থাকলে হাল্কা রঙের লিপস্টিকে যত না বোঝা যায়, গাঢ় রঙে অনেক বেশি চোখে পড়ে। রং সমান ভাবে না বসে দলা পাকিয়ে যায়।

২। ঠোঁটে লিপ বাম লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। একদম শুকিয়ে গেলে তবেই লিপস্টিক লাগাবেন। নয়তো রং সমান ভাবে বসবে না।

Advertisement

গাঢ় রঙের লিপস্টিকে দীপিকা পাড়ুকোনের সাজ। ছবি: সংগৃহীত

৩। ঠোঁটে গাঢ় রং থাকলে চোখের মেকআপ একটু হাল্কা রেখে ভারসাম্য রাখাই ভাল। না হলে হঠাৎ করে একটু চোখে লাগতে পারে। মনে রাখবেন পত্রিকার পাতায় যা ভাল লাগে, খালি চোখে তা নাও লাগতে পারেন।

৪। ত্বকের রং অনুযায়ী লিপস্টিকের রং বেছে নিন। শ্যামবর্ণ গায়ের রং হলে অনেক গাঢ় রঙই মানিয়ে যায়। তবে রং খুব ফরসা হলে ভাল করে দেখে নিন কোন রং আপনাকে বেশি মানাচ্ছে। খুব বেশি ফ্যাকাশে যেন না লাগে আপনার মুখ, তা খেয়াল রাখুন।

৫। আমাদের ঠোঁটের চারপাশটা অনেক সময়ে বাকি মুখের তুলনায় সামান্য কালচে হয়। তাই প্রয়োজনে ভাল করে কনসিলার-হাইলাইটার ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন