I Phone 13

অনলাইনে আইফোন ১৩ অর্ডার করেছিলেন, বাক্স খুলতেই চক্ষু চড়কগাছ! বদলে কী পেলেন?

উৎসবের মরসুমে একটি অনলাইন ই-কমার্স সংস্থা তাদের বৈদ্যুতিক যন্ত্রপাতির উপর বিশেষ ছাড় দিচ্ছিলে। তখনই একটি আইফোন ১৩-র বরাত দেন এক ব্যক্তি। কিন্তু মোড়ক খুলতেই অবাক হয়ে যান তিনি। কেন?

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৩:১৬
Share:

আইফোন ১৩-র দাম ভারতীয় বাজারে শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে। ছবি: সংগৃহীত

অনলাইনে ই-কমার্স সংস্থার মাধ্যমে আইফোন ১৩ অর্ডার করেছিলেন এক ব্যক্তি। অথচ হাতে পেলেন আইফোন ১৪। এমন আকস্মিক ঘটনায় রীতিমতো তাজ্জব বনে যান তিনি। অশ্বিন হেগড়ে নামে এক ব্যক্তি তাঁর টুইটারের পাতায় সম্প্রতি এমনই একটি ঘটনার কথা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

Advertisement

আইফোন ১৩-র বদলে আসে সদ্য বাজারে আসা আইফোন ১৪। ছবি: সংগৃহীত

টুইটে তিনি দাবি করেছেন, উৎসবের মরসুমে একটি অনলাইন ই-কমার্স সংস্থা বৈদ্যুতিন যন্ত্রপাতির উপর বিশেষ ছাড় দিচ্ছিল। তখনই তাঁর এক জন অনুরাগী (টুইটার ফলোয়ার) আইফোন ১৩ অর্ডার করেছিলেন। বরাত দেওয়ার ৩-৪ দিন পরে তাঁর কাছে ফোনটি এসে পৌঁছায়। ফোনের মোড়কটি খুলতেই চোখ কপালে ওঠে। আইফোন ১৩-র বদলে এসেছে সদ্য বাজারে আসা আইফোন ১৪।

দু’টো ফোনের দামের পার্থক্য প্রায় ২০ হাজার টাকা। ছবি: সংগৃহীত

আইফোন ১৩-র দাম ভারতীয় বাজারে শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে। আর আইফোন ১৪ শুরু হচ্ছে ৮০ হাজার থেকে। অর্থাৎ দু’টো ফোনের দামের পার্থক্য প্রায় ২০ হাজার টাকা। অনেকেই এই ঘটনাকে হাতে চাঁদ পাওয়া বলে উল্লেখ করেছেন। কেউ আবার ওই সংস্থাকে তুলোধনা করতেও ছাড়েননি। সংস্থার এমন ভুলের জন্য অনেক সময় গ্রাহককে বড় কোনও সমস্যার মুখে পড়তে হয়। কারও মতে, ভুল হতেই পারে। কিন্তু এই বিষয়টি ওই অনলাইন ই-কমার্স সংস্থার গোচরে আনা প্রয়োজন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন