Uttar Pradesh

স্ত্রীর কাছে অন্যায় দাবি! জামাইয়ের কীর্তি কানে যেতেই স্তম্ভিত শাশুড়ির মৃত্যু

বিয়ের পরেই মহিলার বাড়ির লোকের কাছ থেকে নগদ চাইতে শুরু করে ইউনিসের পরিবার। ২ লক্ষ টাকা না দিলে বিয়ে ভেঙে দেওয়ার হুমকি দিতে থাকেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৩:২০
Share:

মেয়ের বিয়ে ভাঙার ঘটনায় স্তম্ভিত মায়ের মৃত্যু। ছবি: শাটারস্টক।

যৌতুকে স্পোর্টস বাইক চাই! বৌয়ের কাছে এমনই দাবি করেছিলেন যুবক। বৌ ইচ্ছেপূরণ না করায় তিন তালাক দিয়ে বিয়ে ভাঙলেন তিনি। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের লখনউতে। এই ঘটনায় স্তম্ভিত হয়ে মৃত্যু হয় যুবকের শাশুড়ির। পুলিশ এই বিষয় তদন্ত শুরু করেছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ২০২১ সালে আমিনাবাদ চিকামান্ডি থানা এলাকার এক মহিলার সিতাপুর অঞ্চলের মহম্মদ ইউনিসের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পরেই মহিলার বাড়ির লোকের কাছ থেকে নগদ চাইতে শুরু করে ইউনিসের পরিবার। ২ লক্ষ টাকা না দিলে বিয়ে ভেঙে দেওয়ার হুমকি দিতে থাকেন তাঁরা।

অভিযোগকারী মহিলার দাবি, ‘‘বিয়ের পর থেকেই নগদের জন্য চাপ দিতে শুরু করে ইউনিসের পরিবার। নগদ অর্থ দিতে না পারায় আমায় মারধর করা হয়, বাড়ি থেকে থেকেও বার করে দেওয়া হয়।’’

Advertisement

মহিলা বাপের বাড়িতে থাকার সময় ইউনিস তাকে ফোন করেন। ফোনেই তাঁকে তিন তালাক দেন ইউনিস। ঘটনায় স্তম্ভিত হয়ে মৃত্যু হয় মহিলার মায়ের। তার পরেই ইউনিসের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন