Isha Ambani Wedding Lehenga

ঈশার বিয়ের লেহঙ্গার ওড়না হিসেবে ছিল নীতা অম্বানীর বিয়ের শাড়ি, ৯০ কোটির লেহঙ্গাতে আর কী এমন ছিল?

ভাই অনন্ত অম্বানীর বিয়ের বাগদান এবং বিয়ের মাঝেই

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১৮
Share:

ফের চর্চায় ঈশার বিয়ের এই লেহঙ্গাটি। ঘুরে ফিরে ফের চর্চায় ঈশার বিয়ের লেহঙ্গাটি। ছবি- টুইটার

বিয়ের দিন কী পরবেন, তা নিয়ে নানা পরিকল্পনা থাকে মেয়েদের। তবে এ মেয়ে তো যে সে নয়! তিনি ধনকুবের মুকেশ-কন্যা ঈশা অম্বানী। ভাই অনন্ত অম্বানীর বিয়ের বাগদান হয়েছে সম্প্রতি। চলছে বিয়ের তোড়জোড়। এরই মাঝে ঘুরে ফিরে ফের চর্চায় ঈশার বিয়ের লেহঙ্গাটি। যার দাম ৯০ কোটি টাকা।

Advertisement

২০১৮ সালের ১২ ডিসেম্বর, বাল্যবন্ধু-ব্যবসায়ী আনন্দ পিরামলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মুকেশ-কন্যা ঈশা। অম্বা্নী পরিবারে বিয়ে মানে সেখানে নতুন কিছু থাকবেই। যার ঝলক দেখে মুম্বইয়ের প্রথম সারির অভিনেতা-অভিনেত্রীরাও বিস্মিত হয়ে পড়েন। তেমনই তাক লাগানো একটি জিনিস হল ঈশার বিয়ের ওই লেহঙ্গাটি। সোনা-রুপো দিয়ে জড়ানো বিয়ের বেনারসী পরেন অনেকে। কিন্তু তার দামও তো এত হতে পারে না। তা হলে কী এমন ছিল সেই পোশাকে?

সিকুইনের কাজ করা একটি ঘন, গাঢ় লাল রঙের এবং অন্যটি লেহঙ্গার সঙ্গে মানানসই ঘিয়ে রঙের। ছবি- টুইটার

পোশাক শিল্পী আবু জনি এবং সন্দীপ খোসলার হাতে তৈরি ঘিয়ে রঙের ওই লেহঙ্গাটি বিশেষ ভাবে বানানো হয়েছিল ঈশার মা নীতা অম্বানিকে শ্রদ্ধা জানাতে। জারদৌসি পাড়ের কারুকাজ করা ওই লেহঙ্গাটির উপর ছিল মুকাইশ এবং নকশির ঐতিহ্য। সঙ্গে ছিল দু’রকম দোপাট্টা। সিকুইনের কাজ করা একটি ঘন, গাঢ় লাল রঙের এবং অন্যটি লেহঙ্গার সঙ্গে মানানসই ঘিয়ে রঙের। কিন্তু বহুমূল্যের ওই লেহঙ্গার ওড়নাটি তৈরি করা হয়েছিল নীতা অম্বানির বিয়ের শাড়ি দিয়ে। ৩৫ বছর আগের ওই শাড়িটিতে জড়িয়ে রয়েছে নীতা-মুকেশের প্রেমকাহিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন