Fashion

রংমিলান্তি নয়, ফিরছে একরঙা পোশাক

ফ্যাশন দুনিয়া যে এখন বেসিক সলিড রঙেই আস্থা রাখছে, তা ফের প্রমাণিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১০:১৫
Share:

লেডি গাগা এবং জেনিফার লোপেজ়।

যখন তাঁকে এসকর্ট করে মঞ্চে নিয়ে আসা হচ্ছিল, পুরো পোশাকের মধ্যে ঝলমল করে উঠছিল তাঁর সোনালি ব্রোচ। নিজের ইনস্টাগ্রামেও লেডি গাগা তাঁর ব্রোচ নিয়ে আলাদা করে লিখেছেন, ‘‘আ ডাভ ক্যারিং অ্যান অলিভ ব্রাঞ্চ। মে উই অল মেক পিস উইথ ইচ আদার।’’ আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের শপথগ্রহণ অনুষ্ঠানের মূল সুর ছিল— শান্তি। তারকাদের পারফরম্যান্সেও সেই মন্ত্রই ঘুরেফিরে এসেছে।
আগেই ঘোষণা করা হয়েছিল, গাগা আমেরিকার জাতীয় সঙ্গীত পারফর্ম করবেন। তাই সেখানে কোনও চমক ছিল না। চমক ছিল তাঁর পোশাকে। অনুষ্ঠানের জন্য স্কেপারেল্লির ওত কুতুর গাউন বেছে নিয়েছিলেন গাগা। নেভি ব্লু উলেন ঊর্ধ্বাংশের সঙ্গে লাল সিল্কের বড় ঘের দেওয়া স্কার্ট। তার সঙ্গে স্টেটমেন্ট পিস হিসেবে ওই ব্রোচ। গায়িকার হেয়ার ব্রেড ক্রাউনও এ দিনের চর্চার বিষয় ছিল। বিখ্যাত ফরাসি ব্র্যান্ড স্কেপারেল্লির অধুনা ক্রিয়েটিভ ডিরেক্টর ড্যানিয়েল রোজ়বেরি বলেছেন, ‘‘এই পোশাকের মধ্য দিয়েই আমার দেশকে ভালবাসা পাঠালাম।’’ উদ্বোধনী অনুষ্ঠানের অন্যতম পারফর্মার ছিলেন জেনিফার লোপে‌‌জ়। মজার বিষয় হল, এলসা স্কেপারেল্লির চিরকালীন প্রতিদ্বন্দ্বী কোকো শ্যানেলের পোশাকে মঞ্চে আবির্ভূত হলেন লোপেজ়। জে লো বেছেছিলেন শান্তির প্রতীক সাদা। শিয়ার রাফলড টপ, শিমার ট্রাউজ়ার্স এবং ওভারকোট— প্রতিটিই সাদা। ‘আমেরিকা দ্য বিউটিফুল’, ‘দিস ল্যান্ড ইজ় ইয়োর ল্যান্ড’ এবং তাঁর সর্বকালীন চার্টবাস্টার ‘লেট’স গেট লাউড’ পারফর্ম করেন লোপেজ়।
ফ্যাশন দুনিয়া যে এখন বেসিক সলিড রঙেই আস্থা রাখছে, তা এই অনুষ্ঠানে ফের প্রমাণিত। ফার্স্ট লেডি জিল বাইডেন বেছে নিয়েছিলেন ওশান ব্লু রঙের ড্রেস এবং টুইড কোট, সঙ্গে ক্রিস্টাল আর মুক্তোর তৈরি নেকপিস। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের পরনে ছিল ভিভিড ব্লু ড্রেস এবং কোট। গাঢ় মেরুন সোয়েটার টপ, পালাজ়ো এবং কোট পরে এসেছিলেন মিশেল ওবামা। রংমিলান্তি নয়, একরঙা স্টাইলই ফিরছে ফ্যাশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন